Advertisement
১৭ মে ২০২৪
Women Security

ঘরে ঢুকে হামলায় বাড়ছে আতঙ্ক, নিরাপত্তা বাড়ানোর দাবি মহিলাদেরই

দিনের বেলায় অনেক মহিলাই বাড়িতে একা থাকেন। ফলে, ওই দুই ঘটনাকে কেন্দ্র করে তাঁরা নিরাপত্তার অভাব বোধ করতে শুরু করেছেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

গৌর আচার্য 
রায়গঞ্জ শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ০৮:১৫
Share: Save:

এর আগে উত্তর দিনাজপুরের রায়গঞ্জ শহরে ঘরে ঢুকে এক গৃহবধূকে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে খুনের চেষ্টা করেছিল এক দুষ্কৃতী। ওই ঘটনার আড়াই মাসের মাথায় শহরে বাড়িতে ঢুকে গলা কেটে এক বধূকে খুন করে এক দুষ্কৃতী। শহরে পর পর এমন ঘটনাকে কেন্দ্র করে আতঙ্কিত হয়ে পড়ছেন শহরের অনেক মহিলা। তাঁদের দাবি, দিনের বেলায় অনেক মহিলাই বাড়িতে একা থাকেন। ফলে, ওই দুই ঘটনাকে কেন্দ্র করে তাঁরা নিরাপত্তার অভাব বোধ করতে শুরু করেছেন। ইতিমধ্যেই রায়গঞ্জ শহরের সুদর্শনপুর বটতলা এলাকার বাসিন্দা অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষিকা মধুমিতা রায় রায়গঞ্জ পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারপার্সন সন্দীপ বিশ্বাসকে ফোন করে শহরের মহিলাদের নিরাপত্তা বাড়ানোর ব্যাপারে উপযুক্ত ব্যবস্থা নেওয়ারও অনুরোধ করেছেন।

সন্দীপের অবশ্য দাবি, তিনি পুলিশকে বিষয়টি জানিয়েছেন। তাঁর বক্তব্য, ‘‘ওই দু’টি ঘটনার সঙ্গে শহরে মহিলাদের নিরাপত্তার খামতির অভিযোগের কোনও সম্পর্ক নেই।’’ রায়গঞ্জ পুলিশ জেলার সুপার মহম্মদ সানা আখতার এ বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি। তবে জেলা পুলিশের এক কর্তার দাবি, ‘‘রায়গঞ্জ শহর জুড়ে সিসি ক্যামেরা রয়েছে। পুলিশ সর্বক্ষণ সিসিটিভিতে ও রাস্তায় নেমে নজরদারি চালায়।’’

গত ৩০ অগস্ট নেশাগ্রস্থ অবস্থায় এক যুবক রায়গঞ্জ শহরের দক্ষিণ সুদর্শনপুরের সেবকপল্লিতে এক গৃহবধূর ঘরে ঢুকে তাঁকে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে পালিয়ে। পুলিশের দাবি, পরে ওই যুবককে গ্রেফতার করে পুলিশ জানতে পারে, ওই গৃহবধূ লুটপাটে বাঁধা দেওয়ায় ওই দুষ্কৃতী তাঁকে খুনের চেষ্টা করে। গত শুক্রবার দুপুরে এক ব্যক্তি শহরের রবীন্দ্রপল্লি এলাকায় সুপ্রিয়া দত্ত (৪১) নামে এক গৃহবধূর ঘরে ঢুকে ধারাল অস্ত্র দিয়ে তাঁর শ্বাসনালি কেটে খুন করে পালিয়ে যায়। পুলিশের দাবি, সম্পর্কের অবনতির জেরে ওই ঘটনা ঘটে। তবে দু’টি ঘটনার সময়ে ওই দুই গৃহবধূর বাড়িতে পরিবারের কোনও সদস্য ছিলেন না।

মধুমিতা বলেন, ‘‘দিনের বেলায় বেশিরভাগ বাড়ির পুরুষ মানুষরা কর্মসূত্রে বাইরে থাকেন। ছেলেমেয়েরা স্কুল-কলেজে থাকে। ফলে ফাঁকা বাড়িতে মহিলাদের উপরে হামলার দু’টি ঘটনার পর শহরের অনেক মহিলা আতঙ্কে রয়েছেন বলে জেনেছি। আমি সারাটা দিন দরজা বন্ধ করে একাই বাড়িতে থাকছি। দু’টি ঘটনা থেকে শিক্ষা নিয়ে মহিলাদের নিরাপত্তার স্বার্থে পুলিশ ও প্রশাসনের দ্রুত উপযুক্ত ব্যবস্থা নেওয়া জরুরি।’’ শহরের তুলসিপাড়া এলাকার বাসিন্দা রুমকি চাকির বক্তব্য, ‘‘শহরে দিনেদুপুরে ফাঁকা বাড়িতে ঢুকে পর পর দুই মহিলার উপর দুষ্কৃতী হামলার ঘটনায় সত্যিই আতঙ্কে রয়েছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Women Security Crime Against Women raiganj
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE