Advertisement
১৫ জুন ২০২৪
OMR Sheet

খাতা বিকৃতি: তালিকায় নাম মহিলা কাউন্সিলরের

সংশ্লিষ্ট সূত্রের খবর, ওই স্কুলের আগে সোনারপুরের কোদালিয়া বালিকা বিদ্যালয়ে (প্রাথমিক) শিক্ষকতা করতেন কুহেলি। প্রাথমিক স্কুলের শিক্ষকতা ছেড়ে উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা শুরু করেন।

কলকাতা হাই কোর্টের নির্দেশে এসএসসি বা স্কুল সার্ভিস কমিশন সম্প্রতি ওই তালিকা নিজেদের ওয়েবসাইটে আপলোড করেছে।

কলকাতা হাই কোর্টের নির্দেশে এসএসসি বা স্কুল সার্ভিস কমিশন সম্প্রতি ওই তালিকা নিজেদের ওয়েবসাইটে আপলোড করেছে। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ০৭:১৮
Share: Save:

বেআইনি ভাবে স্কুলে শিক্ষিকার পদে নিয়োগপত্র পাওয়ার অভিযোগে এক মন্ত্রী-কন্যার চাকরি বাতিলের নির্দেশ দেওয়া হয়েছিল। এ বার দেখা যাচ্ছে, শিক্ষক নিয়োগের পরীক্ষায় যাঁদের ‘ওএমআর শিট’ বা উত্তরপত্র বিকৃত করা হয়েছে বলে অভিযোগ, সেই ৯৫২ জনের তালিকায় দক্ষিণ ২৪ পরগনার রাজপুর-সোনারপুর পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর কুহেলি ঘোষের নাম রয়েছে। এই নিয়ে চলছে জল্পনা।

কলকাতা হাই কোর্টের নির্দেশে এসএসসি বা স্কুল সার্ভিস কমিশন সম্প্রতি ওই তালিকা নিজেদের ওয়েবসাইটে আপলোড করেছে। এই নিয়োগ-দুর্নীতির অভিযোগ নিয়ে বেশ কিছু দিন ধরেই তদন্ত করছে সিবিআই। ওই তালিকায় ৪৭৪ নম্বরে রয়েছে কুহেলি ঘোষের নাম।

কুহেলি সোনারপুর চৌহাটি উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা। তালিকায় নাম ওঠার ব্যাপারে প্রশ্ন করা হলে কুহেলি শুক্রবার বলেন, ‘‘এখন কিছু বলা যাবে না। পুরো বিষয়টি বিচারাধীন। আইনগত ভাবে যা হওয়ার হবে।’’ এসএসসি-র ২০১৬ সালের নবম-দশম শ্রেণির শিক্ষকপদে নিয়োগের বিজ্ঞপ্তি দেখে পরীক্ষা দিয়ে তিনি স্কুলে চাকরি করছেন বলেও জানিয়েছেন কুহেলি। স্কুল সূত্রের খবর, মাসখানেক আগে কুহেলির বিষয়ে শিক্ষা দফতর থেকে সমস্ত নথি তলব করা হয়েছিল।

সংশ্লিষ্ট সূত্রের খবর, ওই স্কুলের আগে সোনারপুরের কোদালিয়া বালিকা বিদ্যালয়ে (প্রাথমিক) শিক্ষকতা করতেন কুহেলি। প্রাথমিক স্কুলের শিক্ষকতা ছেড়ে উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা শুরু করেন। রাজপুর-সোনারপুর পুরসভার চেয়ারম্যান পল্লব দাস বলেন, ‘‘আমি এই বিষয়ে কিছুই জানি না। তবে উনি যে শিক্ষকতা করেন, সেটা জানা আছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

OMR Sheet TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE