Advertisement
১৯ মে ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: বুধবার মমতার শহিদ দিবসের বক্তৃতা শুনতে আমন্ত্রণ মোদী-বিরোধী নেতাদের

দিল্লির কনস্টিটিউশনাল ক্লাবে জায়ান্ট স্ক্রিন লাগিয়ে মমতার বক্তৃতা শোনানোর আয়োজন করছেন তৃণমূল সাংসদরা।

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২১ ১২:০৭
Share: Save:

বুধবার ২১ জুলাইয়ের শহিদ দিবসে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভার্চুয়াল বক্তৃতা শোনার জন্য দিল্লিতে মোদী-বিরোধী নেতৃত্বকে আমন্ত্রণ জানাচ্ছেন তৃণমূল শীর্ষ নেতৃত্ব। বুধবার কলকাতা ছাড়া দেশের অন্যান্য রাজ্যে মমতার বক্তৃতা শোনানোর ব্যবস্থা করা হয়েছে। দেশের রাজধানী দিল্লির কনস্টিটিউশনাল ক্লাবে জায়ান্ট স্ক্রিন লাগিয়ে তৃণমূল নেত্রীর বক্তৃতা শোনা এবং শোনানোর আয়োজন করেছেন তৃণমূল সাংসদরা। সেখানেই মোদী-বিরোধী নেতাদের আমন্ত্রণ জানিয়েছে তৃণমূলের সংসদীয় দল।

সংসদের বাদল অধিবেশনের জন্য দেশের বিভিন্ন প্রান্তের সাংসদেরা এখন রয়েছেন রাজধানীতেই। সেই সুযোগ কাজে লাগিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরোধী রাজনৈতিক দলগুলিকে আমন্ত্রণ জানানো হয়েছে। মঙ্গলবার থেকেই দলীয় সাংসদরা ব্যস্ত রয়েছেন সভার আয়োজনে। দিল্লিতে বিজেপি-র বিরোধী রাজনৈতিক দলগুলিকে এক মঞ্চে আনতে পারলে কেন্দ্রীয় সরকারকে ‘কড়া বার্তা’ দেওয়া যাবে বলে মনে করছে তৃণমূল। সেকথা মাথায় রেখেই মমতার বক্তৃতা মাল্টি সাব টাইটেলের মাধ্যমে সম্প্রচার করা হবে। যাতে অন্য রাজ্যের নেতারাও মমতার বক্তৃতা সহজেই বুঝতে পারেন।

কেন তাঁরা মোদী-বিরোধীদের মমতার বক্তৃতা শুনতে আমন্ত্রণ জানাচ্ছেন? তৃণমূলের এক সাংসদের কথায়, "কেন্দ্রীয় সরকার যে ভাবে বিরোধী রাজনৈতিক দলগুলির কণ্ঠরোধ করতে চাইছে, তার প্রতিবাদ জাতীয় স্তরেই করতে হবে। বাংলায় যেভাবে মোদী-শাহকে আমাদের নেত্রী রুখে দিয়েছেন, তাতে তাঁর জাতীয় রাজনীতিতে প্রাসঙ্গিকতা অনেক বেড়ে গিয়েছে। তাই রাজধানীতে তাঁর বক্তৃতা শুনতে আমরা বিরোধী রাজনৈতিক দলগুলিকে আমন্ত্রণ জানিয়েছি। শহিদ দিবসে মুখ্যমন্ত্রীর বক্তৃতা যখন বিরোধী দলের নেতারা দিল্লিতেই বসে শুনবেন, তখনই মোদী সরকারকে জাতীয় রাজনীতিতে তৃণমূল এবং আমাদের নেত্রীর প্রাসঙ্গিকতা কথা আরও ভাল করে বোঝানো যাবে।"

সূত্রের খবর, তৃণমূলের তরফে আমন্ত্রণ জানানো হয়েছে কংগ্রেস, এনসিপি, আপ, শিবসেনা, শিরোমণি অকালি দল, সমাজবাদী পার্টি, বহুজন সমাজ পার্টি, এআইএডিএমকে, আরজেডি-সহ বিভিন্ন বিরোধী দলকে। তৃণমূল নেতৃত্বের আশা, মমতার বক্তৃতাকে কেন্দ্র করে বুধবার দিল্লির কনস্টিটিউশনাল ক্লাব হয়ে উঠবে প্রকৃত অর্থেই মোদী বিরোধী মঞ্চ। প্রসঙ্গত, কলকাতা ও দিল্লি ছাড়াও উত্তরপ্রদেশ, গুজরাত, অসম, ত্রিপুরার মতো রাজ্যগুলিতেও জায়ান্ট ক্রিন লাগিয়ে মমতার ভার্চুয়াল বক্তৃতা সম্প্রচার করা হবে। ভাষাগত সমস্যা মেটাতে সেখানেও মাল্টি সাব টাইটেল ব্যবহার করা হবে বলে সূত্রের বক্তব্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee 21st July
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE