Advertisement
১৬ মে ২০২৪
Narendra Modi

Narendra Modi: রাজ্যে বন্যায় মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা আর্থিক সাহায্য মোদীর, নেই ত্রাণ-প্যাকেজ

তবে পশ্চিমবঙ্গে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলির ত্রাণ ও পুনর্বাসনের জন্য কোনও আর্থিক প্যাকেজের কথা ঘোষণা করেনি প্রধানমন্ত্রীর দফতর।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২১ ২৩:০২
Share: Save:

রাজ্যে সাম্প্রতিক বন্যায় মৃতদের পরিজনেদের সমবেদনা জানিয়ে আর্থিক সাহায্য ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার টুইট করে প্রধানমন্ত্রীর দফতর জানিয়েছে, বন্যায় মৃতদের পরিবারপিছু ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। পাশাপাশি, আহতেরা ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্য পাবেন।

তবে সামগ্রিক ভাবে পশ্চিমবঙ্গে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলির ত্রাণ ও পুনর্বাসনের জন্য কোনও আর্থিক প্যাকেজের কথা ঘোষণা করেনি প্রধানমন্ত্রীর দফতর। প্রসঙ্গত, সাম্প্রতিক ইয়াস ঘূর্ণিঝড়ের পরেও কেন্দ্রের বিরুদ্ধে আর্থিক বঞ্চনার অভিযোগ তুলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।

ধারাবাহিক বৃষ্টির কারণে দক্ষিণবঙ্গের হাওড়া ও হুগলি জেলার বিস্তীর্ণ অঞ্চল বানভাসি হয়েছে। পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমানের কিছু অংশও ক্ষতিগ্রস্ত। প্রবল বৃষ্টির মধ্যেই ডিভিসি-র জলাধারগুলি থেকে জল ছাড়ার ফলে নিম্ন দামোদর উপত্যকার পরিস্থিতির আরও অবনতি হচ্ছে।

বন্যার কারণে বিভিন্ন জেলায় মৃত্যু হয়েছে অন্তত ২০ জনের। গৃহহীন কয়েক লক্ষ মানুষ। বন্যাদুর্গত জেলাগুলির বাসিন্দাদের ত্রাণ ও পুনর্বাসনের জন্য কেন্দ্রীয় প্যাকেজের প্রয়োজন রয়েছে বলেই মনে করছে রাজ্য প্রশাসনের একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE