Advertisement
২২ মে ২০২৪
Nurse Protest

নার্সের চাকরিতে নিয়োগের দাবিতে স্বাস্থ্য ভবন অভিযান, বিক্ষোভ শুরুর আগেই তুলে নিয়ে গেল পুলিশ

অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে স্বাস্থ্য ভবনের সামনে পুলিশের বিশাল বাহিনী মোতায়েন করা হয়। ঘটনাস্থলে যায় র‌্যাফ। নার্সরা জমায়েত করতে শুরু করতেই তাঁদের গাড়িতে তোলেন পুলিশকর্মীরা।

স্বাস্থ্য ভবনের সামনে বিক্ষোভ কর্মসূচি ছিল নার্সদের।

স্বাস্থ্য ভবনের সামনে বিক্ষোভ কর্মসূচি ছিল নার্সদের। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২২ ১২:৪২
Share: Save:

নিয়োগের দাবিতে সল্টলেকের স্বাস্থ্য ভবনের সামনে বিক্ষোভ কর্মসূচি ছিল নার্সদের। বিক্ষোভ শুরুর আগেই নার্সদের সরিয়ে দিল পুলিশ। মঙ্গলবার স্বাস্থ্য ভবনের সামনে বিক্ষোভ কর্মসূচির জন্য জড়ো হয়েছিলেন নার্সরা।

অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে স্বাস্থ্য ভবনের সামনে পুলিশের বিশাল বাহিনী মোতায়েন করা হয়। ঘটনাস্থলে যায় র‌্যাফ। ছোট ছোট দলে নার্সরা জমায়েত করতে শুরু করেন। তার পরই তাঁদের গাড়িতে তোলেন পুলিশকর্মীরা। বিক্ষোভকারী নার্সদের দাবি, তাঁরা শান্তিপূর্ণ ভাবেই অবস্থান করছিলেন। কিন্তু তাঁদের জোর করে গাড়িতে তোলা হয়। এক নার্স বলেন, ‘‘আমাদের কোনও কথাই শোনা হচ্ছে না। কেউ আমাদের সঙ্গে কথা বলছেন না। কী করব জানি না। কথা বলতে এসেছিলাম।’’

প্রসঙ্গত, নিয়োগের দাবিতে চলতি বছরের মে মাসেও স্বাস্থ্য ভবনের সমানে বিক্ষোভ প্রদর্শন করেছিলেন নার্সরা। সে বার দফায় দফায় পুলিশের সঙ্গে তাঁদের সংঘর্ষ বেধেছিল। বিক্ষোভ চলাকালীন নার্সরা স্বাস্থ্য ভবনের ভিতরে ঢুকে পড়েছিলেন। এক জন নার্স অসুস্থও হয়ে পড়েছিলেন।

বিক্ষোভকারীরা অভিযোগ করেছিলেন যে, রাজ্যে প্রায় তিন হাজার নার্স নিয়োগের মেধাতালিকা প্রকাশ করে স্বাস্থ্য ভবন। কিন্তু সেই তালিকায় অনেক গরমিল রয়েছে। মেধাতালিকায় নাম থাকা সত্ত্বেও অনেককে কাউন্সেলিংয়ে ডাকা হয়নি।

মে মাসের ওই ঘটনার কথা মাথায় রেখে মঙ্গলবার স্বাস্থ্য ভবনের সামনে নিরাপত্তা জোরদার করা হয়েছিল। নার্সরা জড়ো হতেই তাঁদের সরিয়ে দেয় পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Nurse
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE