Advertisement
০৪ মে ২০২৪
license

Fake Licence: জাল লাইসেন্সের সাহায্যে আগ্নেয়াস্ত্র কেনাবেচার চক্র, সিআইডি হানায় ধৃত ৬

সিআইডি সূত্রের খবর, ধৃতদের বিরুদ্ধে পূর্ব বর্ধমানের মেমারি থানায় অস্ত্র আইন এবং ভারতীয় দণ্ডবিধি বিভিন্ন ধারায় মামলা রুজু করা হয়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২১ ১৫:০২
Share: Save:

জাল ড্রাইভিং লাইসেন্সের চক্র সক্রিয় রয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়, অভিযোগ উঠছে অনেক দিন ধরেই। এ বার সেই চক্রের সন্ধানে তৎপর হল পুলিশ। বৃহস্পতিবার রাতে পূর্ব বর্ধমান এবং উত্তর ২৪ পরগনার বিভিন্ন জেলায় হানা দিয়ে ছ’জনকে গ্রেফতার করল সিআইডি-র ‘স্পেশাল অপারেশনাল গ্রুপ’।

সিআইডি সূত্রের খবর, ধৃতদের বিরুদ্ধে পূর্ব বর্ধমানের মেমারি থানায় অস্ত্র আইন এবং ভারতীয় দণ্ডবিধি বিভিন্ন ধারায় মামলা রুজু করা হয়েছে। তাদের বাড়িতে তল্লাশি চালিয়ে উদ্ধার হয়েছে পাঁচটি জাল লাইসেন্স, পাঁচটি আগ্নেয়াস্ত্র, বেশ কিছু তাজা কার্তুজ, ৩৬ জন গুরুত্বপূর্ণ সরকারি আধিকারিকের জাল ‘রবার স্ট্যাম্প’ এবং অন্যান্য জাল নথি।

পুলিশের একটি সূত্র জানাচ্ছে, চক্রের পান্ডা শফিক মোল্লার বাড়ি মেমারির হরিণডাঙা এলাকায়। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে জাল লাইসেন্স ব্যবহার করে আগ্নেয়াস্ত্র কেনাবেচার কাজ চলত তাঁর নেতৃত্বে। ধৃত ছ’জনকে শুক্রবার বর্ধমান জেলা আদালতে তুলে জেরার জন্য হেফাজতে নেওয়ার আবেদন জানিয়েছেন তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

license Gun License CID fake license
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE