Advertisement
০৩ মে ২০২৪
President of India

নৌবাহিনীর জাহাজের উদ্বোধন করতে একদিনের সফরে রাজ্যে আসছেন রাষ্ট্রপতি

ভারতীয় নৌসেনার ১৭তম প্রকল্পের ষষ্ঠ জাহাজ ‘বিন্ধ্যগিরি’-র সূচনা করবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। তিনি দেশের তিন সেনাবাহিনীর সাংবিধানিক প্রধান।

Draupadi Murmu

দ্রৌপদী মুর্মু। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন
কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৩ ২২:২২
Share: Save:

এক দিনের সফরে পশ্চিমবঙ্গে আসছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। নবান্ন সূত্রে খবর, স্বাধীনতা দিবসের পর ১৭ অগস্ট তিনি কলকাতায় আসবেন। প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, ওই দিন সকাল ৯টা ২৫ নাগাদ রাষ্ট্রপতির বিমান রওনা দেবে কলকাতার উদ্দেশে। ১১টা ২৫ মিনিট নাগাদ কলকাতা বিমানবন্দরে নামবেন রাষ্ট্রপতি।

সেখান থেকেই তাঁর কনভয় যাবে গার্ডেনরিচ শিপিং ইয়ার্ডে। সেখানেই তিনি ভারতীয় নৌসেনার ১৭তম প্রকল্পের ষষ্ঠ জাহাজ ‘বিন্ধ্যগিরি’-র সূচনা করবেন। ভারতের তিন সেনাবাহিনীর সাংবিধানিক প্রধান তিনি। তাই তাঁর হাতেই এই যুদ্ধজাহাজের সূচনা হবে। সেখানেই মধ্যাহ্নভোজের ব্যবস্থা রাখা হয়েছে রাষ্ট্রপতির জন্য। সেখান থেকেই বিকেল ৩টে বেজে ১০ মিনিট নাগাদ আবারও রাষ্ট্রপতির কনভয় রওনা দেবে কলকাতা বিমানবন্দরের উদ্দেশে। বিকেল ৪টেয় কলকাতা থেকে দিল্লি রওনা হয়ে যাবেন রাষ্ট্রপতি।

এ বারের রাষ্ট্রপতির সফরে রাত্রিবাসের কোনও কর্মসূচি নেই। এমনকি, রাজ্যপাল সিভি আনন্দ বোস বা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও পৃথক ভাবে সাক্ষাতের কোনও সূচি নেই বলেই প্রশাসন সূত্রে খবর। রাষ্ট্রপতি হওয়ার পর এই নিয়ে দ্বিতীয়বার কলকাতায় আসছেন তিনি। এর আগে ২৭ মার্চ দু’দিনের সফরে কলকাতায় এসেছিলেন তিনি। সে বার রাজ্য সরকারের তরফে তাঁকে সংবর্ধনা দেওয়া হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

President of India Draupadi Murmu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE