Advertisement
০১ মে ২০২৪
Madhyamik Examination at Hill

উদ্বেগে পাহাড়ের ৯০০০ মাধ্যমিক পরীক্ষার্থী, বিনয় তামাঙের সঙ্গে কথা বললেন পর্ষদ সভাপতি

পর্ষদ সভাপতি জানান, পাহাড়ে প্রায় ৯ হাজার পরীক্ষার্থী এ বছর মাধ্যমিক পরীক্ষায় বসছে। আগামী ২৩ ফেব্রুয়ারি পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে তাঁদের যাতে সমস্যা না হয়, সে ব্যবস্থা করবে প্রশাসন।

President of West Bengal Board of Secondary Education speaks to Binay Tamang about Madhyamik issues at the hill.

মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় ফোনে কথা বললেন আন্দোলনকারী নেতা বিনয় তামাঙের সঙ্গে। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:২৮
Share: Save:

মাধ্যমিক পরীক্ষা শুরুর দিনে পাহাড়ে ‘বন্‌ধ’-এর ডাক দেওয়া হয়েছে। বাসিন্দাদের বাড়ি থেকে না বেরোনোর আবেদন জানিয়েছেন জিটিএ বিরোধীরা। এই পরিস্থিতিতে মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় ফোনে কথা বললেন আন্দোলনকারী নেতা বিনয় তামাঙের সঙ্গে। তিনি মাধ্যমিক পরীক্ষা সম্পর্কে পর্ষদকে আশ্বস্ত করেছেন বলে খবর।

পর্ষদ সভাপতি জানান, পাহাড় থেকে প্রায় ৯ হাজার পরীক্ষার্থী এ বছর মাধ্যমিক পরীক্ষায় বসছে। প্রায় ৬০টি কেন্দ্রে পরীক্ষা নেওয়া হবে। মাধ্যমিকের প্রথম দিন অর্থাৎ আগামী ২৩ ফেব্রুয়ারি এই কেন্দ্রগুলিতে পৌঁছতে পরীক্ষার্থীদের যাতে কোনও সমস্যা না হয়, সেই ব্যবস্থা করবে প্রশাসন।

পাহাড়ের জিটিএ বিরোধীদের কর্মসূচিকে ‘দুর্ভাগ্যজনক’ বলে মন্তব্য করেছেন পর্ষদ সভাপতি। তিনি জানিয়েছেন, এক জন মাধ্যমিক পরীক্ষার্থীর পরীক্ষাও যাতে এই কর্মসূচির কারণে বন্ধ না হয়, তার বন্দোবস্ত করা হবে।

মঙ্গলবার মাধ্যমিক পরীক্ষা নিয়ে একটি সাংবাদিক সম্মেলন করেন পর্ষদ সভাপতি। সেখানে পাহাড় প্রসঙ্গে পরীক্ষার্থীদের আশ্বস্ত করার পর তিনি আন্দোলনকারীদের নেতা বিনয় তামাঙের সঙ্গে ফোনে কথা বলেন। বিনয় তাঁকে জানিয়েছেন, কোনও মাধ্যমিক পরীক্ষার্থী বা মাধ্যমিক পরীক্ষার সঙ্গে যুক্ত কোনও ব্যক্তিকে ২৩ তারিখ বাধা দেওয়া হবে না। কর্মসূচি থেকে তাঁদের ছাড় দেওয়া হয়েছে। ছাড় রয়েছে অ্যাম্বুল্যান্স ও অন্যান্য জরুরি পরিষেবাতেও। মাধ্যমিক পরীক্ষার বিষয়ে পর্ষদকে বিশেষ ভাবে আশ্বস্ত করেছেন বিনয়।

জিটিএ বিরোধীরা পাহাড়ে ২৩ তারিখ ১২ ঘণ্টার কর্মসূচির কথা ঘোষণা করেছেন। সোমবার ‘বঙ্গভঙ্গ বিরোধী প্রস্তাব’ পাশ হয়েছে বিধানসভায়। তার প্রতিবাদে এবং গোর্খ্যাল্যান্ডের দাবিতে এই কর্মসূচির ডাক দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hill Strike Binay Tamang Madhyamik 2023 WBBSE
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE