Advertisement
২০ মে ২০২৪
cow

Cow: পুরুলিয়ায় দুধের কন্টেনার উল্টোতেই বেরোল বেশ কয়েকটি গরু, উঠছে পাচারের অভিযোগ

পুরুলিয়া-বাঁকুড়া ৬০-এ জাতীয় সড়কের হুড়ার বিশপুরিয়া গ্রাম পঞ্চায়েতের দফতরের কাছে একটি দুধের কন্টেনার উল্টে যায়। কন্টেনারে ছিল গরু।

পুরুলিয়ায় দুর্ঘটনার কবলেে পড়া সেই কন্টেনার।

পুরুলিয়ায় দুর্ঘটনার কবলেে পড়া সেই কন্টেনার। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ১৪:৫৪
Share: Save:

গরু পাচার-কাণ্ড নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। এই আবহে পুরুলিয়ার হুড়ায় উদ্ধার হল বেশ কয়েকটি গরু। মঙ্গলবার একটি দুধের কন্টেনার উল্টে যায় ওই এলাকায়। তার ফলে ওই কন্টেনার থেকে বেরিয়ে আসে কয়েকটি গরু। পুলিশ ওই ঘটনায় তিন জনকে আটক করেছে।

মঙ্গলবার সকালে পুরুলিয়া-বাঁকুড়া ৬০-এ জাতীয় সড়কের হুড়ার বিশপুরিয়া গ্রাম পঞ্চায়েত দফতরের কাছে একটি দুধের কন্টেনার উল্টে যায়। গাড়ি উল্টে যেতেই দেখা যায়, ওই গাড়িতে গরু রয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই কন্টেনারে মোট ২২টি গরু ছিল। দুর্ঘটনার জেরে পাঁচটি গরু মারা গিয়েছে। পাঁচটি গরু জখম হয়েছে বলেও পুলিশ সূত্রে জানা গিয়েছে। পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে যে, কন্টেনারের চালক এবং খালাসির কাছ থেকে পাওয়া বয়ান অনুযায়ী, গাড়িটি বিহারের অওরঙ্গাবাদ থেকে কলকাতা যাচ্ছিল। চালক এবং খালাসির দাবি, ওই গরু কৃষিকাজের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। ওই ঘটনায় পুলিশ তিন জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার পিনাকী দত্ত বলেন, ‘‘তিন জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কন্টেনারের মালিকানা খতিয়ে দেখা হচ্ছে। সেই সঙ্গে জখম গরুগুলিকে নিরাপদ জায়গায় রাখা হয়েছে।’’ পুলিশ চোরাচালান, বেপরোয়া গাড়ি চালানোর জেরে দুর্ঘটনা, অপরাধমূলক ষড়যন্ত্র এবং পশু নির্যাতন প্রতিরোধী আইনে মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

cow Cattle Smuggling police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE