Advertisement
০২ মে ২০২৪
Alapan Bandyopadhyay

শান্তিনিকেতনে পথচলা শুরু বন্ধন স্কুল অব বিজনেসের, আগামী শিক্ষাবর্ষ থেকেই শুরু হচ্ছে ক্লাস

২.৪৫ লক্ষ বর্গফুট এলাকা জুড়ে ক্যাম্পাস। শ্রেণিকক্ষগুলিতে ৩০০ জন পড়ুয়া বসতে পারেন। ছাত্রাবাসে ৩০০ ছাত্রের থাকার ব্যবস্থা রয়েছে। রয়েছে একটি সুসজ্জিত অডিটোরিয়ামও।

বন্ধন স্কুল অব বিজনেসের উদ্বোধনী অনুষ্ঠান।

বন্ধন স্কুল অব বিজনেসের উদ্বোধনী অনুষ্ঠান। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শান্তিনিকেতন শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২২ ২২:৪৬
Share: Save:

শান্তিনিকেতনে পথচলা শুরু হল ‘বন্ধন স্কুল অব বিজনেস’-এর। শিক্ষার্থীদের এমবিএ করার সুযোগ দেওয়ার পাশাপাশি বন্ধনের সামগ্রিক শিক্ষামূলক কার্যক্রমের বিস্তারে বৈচিত্র্যপূর্ণ অবদান রাখবে। আগামী শিক্ষাবর্ষ থেকে প্রথম ব্যাচের এমবিএ শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে।

রাজ্য সরকারের মন্ত্রী চন্দ্রনাথ সিংহ এবং মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা আলাপন বন্দোপাধ্যায় এই শিক্ষা প্রতিষ্ঠানটির উদ্বোধন করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইপিএস অফিসার শিবাজী ঘোষ এবং কলকাতা পুলিশের প্রাক্তন নগরপাল সৌমেন মিত্র। বন্ধন ব্যাঙ্কের চেয়ারম্যান অনুপকুমার সিংহ এবং বন্ধনের প্রতিষ্ঠাতা চন্দ্রশেখর ঘোষ-সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বন্ধনের প্রতিষ্ঠাতা চন্দ্রশেখর ঘোষ বলেন, ‘‘গুরুদেবের শান্তিনিকেতনে, এই পুণ্যভূমিতে একটি বিজনেস স্কুল স্থাপন করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। আন্তর্জাতিক শিক্ষার বাজারে প্রতিযোগিতা করার মতো মানব সম্পদ তৈরির জন্য আমরা এই বন্ধন স্কুল অফ বিজনেস প্রতিষ্ঠা করেছি।’’

বি-স্কুলের ক্যাম্পাসটি ২.৪৫ লক্ষ বর্গফুট এলাকা জুড়ে নির্মিত। শ্রেণিকক্ষগুলিতে ৩০০ জন পড়ুয়া বসতে পারেন। ছাত্রাবাসে ৩০০ ছাত্রের থাকার ব্যবস্থা রয়েছে। রয়েছে একটি সুসজ্জিত অডিটোরিয়ামও। এ ছাড়াও রয়েছে একটি অত্যাধুনিক কম্পিউটার ল্যাব এবং শিক্ষার্থীদের জন্য একটি গ্রন্থাগার। ‘বন্ধন স্কুল অব বিজনেসে’র মূল লক্ষ্য, শিক্ষার্থীদের সামগ্রিক ও বৃত্তিমূলক উন্নয়ন। প্রতিষ্ঠানটি যোগ্য ব্যক্তির উন্নয়নে এবং সমাজের সকল স্তরের নারীদের অংশগ্রহণকে উৎসাহিত করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Alapan Bandyopadhyay Shantiniketan Bandhan Bank
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE