Advertisement
১৭ মে ২০২৪
Post Poll Violence

ভোট পরবর্তী হিংসার তদন্তে অনুব্রতের গড়ে সিবিআই আধিকারিকেরা, সমন দুই তৃণমূল নেতাকে

বোলপুরের দুই তৃণমূল নেতা রঘুনাথ দে ও বোলপুর পুরসভার কাউন্সিলর তথা জেলা তৃণমূল সভাপতি অনুব্রত-‘ঘনিষ্ঠ’ ওমর শেখকে সমন পাঠানো হয়েছে বলে সূত্রের খবর।

image of cbi

সূত্রের খবর, ইতিমধ্যে দু’জন তৃণমূল নেতাকে সমনও পাঠানো হয়েছে। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ০২ মে ২০২৩ ১৬:০৪
Share: Save:

দু’বছর আগের ২ মে ভোট পরবর্তী হিংসার ঘটনা হয়েছিল বোলপুরে। দু’বছর পর সেই দিনেই বোলপুরে তদন্তের জন্য পৌঁছলেন সিবিআই আধিকারিকেরা। সূত্রের খবর, ইতিমধ্যে ওই ঘটনায় দু’জনকে সমনও পাঠানো হয়েছে। এর আগেও যদিও এই ঘটনার তদন্তে গিয়েছে সিবিআই।

ভোট পরবর্তী হিংসার ঘটনায় তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের বীরভূমেও উঠেছিল একাধিক অভিযোগ। সেই ঘটনার দু’বছর পর ঘটনাস্থলে গেল সিবিআইয়ের একটি দল। বোলপুরের দুই তৃণমূল নেতা রঘুনাথ দে ও বোলপুর পুরসভার কাউন্সিলর তথা জেলা তৃণমূল সভাপতি অনুব্রত-‘ঘনিষ্ঠ’ ওমর শেখকে সমন পাঠানো হয়েছে বলে সূত্রের খবর। তাঁদের ডেকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। জানা গিয়েছে, সিবিআই আধিকারিকেরা বিশ্বভারতীর পূর্বপল্লি গেস্ট হাউসে এসে উঠেছেন। এই গেস্ট হাউসকেই তারা অস্থায়ী ক্যাম্প হিসাবে ব্যবহার করেন।

এর আগেও বোলপুরে ভোট পরবর্তী হিংসার তদন্তে গিয়েছিল সিবিআই। একটি ধর্ষণের অভিযোগ নিয়ে শান্তিনিকেতন থানার ওসি দেবাশিস পণ্ডিতকে বেশ কিছু ক্ষণ জিজ্ঞাসাবাদের পর সিবিআইয়ের নয় সদস্যের প্রতিনিধি দল নানুর বিধানসভা কেন্দ্রের অন্তর্গত পারুলডাঙার উত্তর নারায়ণপুরে গিয়েছিল। হাই কোর্টে মানবাধিকার কমিশন ‘ভোট পরবর্তী হিংসা’-র যে রিপোর্ট জমা দিয়েছে, তার প্রেক্ষিতেই এই তদন্ত চালিয়েছিলেন সিবিআই আধিকারিকেরা। মানবাধিকার কমিশনের প্রতিনিধি দলের কাছে ধর্ষণের অভিযোগ দায়ের করেছিলেন উত্তর নারায়ণপুরের এক মহিলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Post Poll Violence Election Assembly Poll CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE