Advertisement
১৮ মে ২০২৪
Mohammed Selim

CPM: পুলিশের সঙ্গে তুলনা করে কুকুরের অপমান করেছি, আবার বিতর্কিত মন্তব্য সেলিমের

রামপুরহাটে বগটুই-কাণ্ড, আনিস খানের মৃত্যু, হাঁসখালি এবং বোলপুর ধর্ষণে দোষীদের শাস্তির দাবিতে মিছিল করে বামেরা। মিছিলে যোগ দেন সেলিম।

আবারও পুলিশকে নিয়ে বিতর্কিত মন্তব্য মহম্মদ সেলিমের।

আবারও পুলিশকে নিয়ে বিতর্কিত মন্তব্য মহম্মদ সেলিমের। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
রামপুরহাট শেষ আপডেট: ০৮ মে ২০২২ ১৪:২১
Share: Save:

পুলিশকে নিয়ে আবারও বিতর্কিত মন্তব্য করলেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। রবিবার বীরভূমের রামপুরহাটে দলীয় কর্মসূচিতে যোগ দেন সেলিম। সেখানেই তিনি এই বিতর্কিত মন্তব্য করেন। বলেন, ‘‘পুলিশের সঙ্গে তুলনা করে কুকুরের অপমান করেছি।’’ সেলিমের এই বক্তব্য নিয়ে কড়া প্রতিক্রিয়া দিয়েছে তৃণমূল।
রবিবার রামপুরহাটে বগটুই-কাণ্ড, আনিস খানের মৃত্যু, হাঁসখালি এবং বোলপুর ধর্ষণে দোষীদের শাস্তির দাবিতে মিছিল করে বামেরা। সেই মিছিলে যোগ দেন সেলিম। মিছিল শেষে রামপুরহাট পুরসভার মাঠে একটি জনসভার হয়। সেখানে সেলিম বলেন, ‘‘তৃণমূলের লোকজন কেউ কেউ বলছেন, ‘ইসস! পুলিশকে আপনি কুকুরের সঙ্গে তুলনা করলেন?’ আমি সাধারণত উল্টোপাল্টা বলি না। কিছু বলে দিলেও আমার খারাপ লাগে। আমি দুঃখপ্রকাশ করি। আমি আজকে দুঃখপ্রকাশ করছি, পুলিশের সঙ্গে তুলনা করে আমি কুকুরের অপমান করেছি। এতে পুলিশের সম্মান নয়, কুকুরের সম্মান গিয়েছে। কারণ কুকুরকে প্রশিক্ষণ দিলে, বিশ্বাস করলে ও ঠিক খুনিকে গিয়ে ধরবে। কিন্তু ওই বগটুই গ্রামে স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায় গিয়ে পুলিশ সুপারকে বলছেন, ‘এই কেসটা সাজাতে হবে।’ অনুব্রত মণ্ডলও বলছেন, ‘ওই রকমই কেসটা সাজাতে হবে।’ কোনও কুকুর কি জিজ্ঞাসা করবে? কোনও কুকুর ওই কথা শুনবে?’’ প্রসঙ্গত, শনিবার বিষ্ণুপুরে গিয়েও এমনই বিতর্কিত মন্তব্য করেছিলেন সেলিম। তার জের টেনেই রবিবার আবারও বিতর্কিত মন্তব্য করে বসেন।

সেলিমের মন্তব্য নিয়ে তৃণমূলের রাজ্যের সাধারণ সম্পাদক কুণাল ঘোষের পাল্টা তোপ, ‘‘যাঁরা নেতাজি সুভাষ চন্দ্র বসুকে ‘তোজোর কুকুর’ বলতেন, তাঁদের এই সংস্কৃতি হবেই। এটা ওঁদের জেনেটিক সমস্যা। ওঁদের জমানায় পুলিশকে দলদাসে পরিণত করেছেন। সেলিম যা করলেন, তাতে আমাদের উচিত দলমত নির্বিশেষে এই সংস্কৃতির তীব্র নিন্দা করা। কারণ আমাদের ঘরের ছেলেরা পুলিশে চাকরি করেন। মহম্মদ সেলিম ভুলে গেলেন, তাঁরা কী ভাবে পুলিশকে কাজে লাগিয়েছেন?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammed Selim CPM TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE