Advertisement
০১ মে ২০২৪
Jhalda

Jhalda Murder Case: তপন কান্দু হত্যাকাণ্ডে প্রথম গ্রেফতার করল সিবিআই, জালে ঝালদার এক ধাবা মালিক

সত্যবান নামে ওই ধাবা মালিককে জিজ্ঞাসাবাদ করেন সিবিআই আধিকারিকরা। তাঁর আদি বাড়ি ঝাড়খণ্ড সীমানা লাগোয়া হেঁসাহাতু গ্রামে।

তপন কান্দু হত্যায় গ্রেফতার ধাবা মালিক সত্যবান প্রামাণিক।

তপন কান্দু হত্যায় গ্রেফতার ধাবা মালিক সত্যবান প্রামাণিক। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ঝালদা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২২ ১২:৪৭
Share: Save:

পুরুলিয়ার ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু হত্যাকাণ্ডের তদন্তভার হাতে নেওয়ার পর প্রথম গ্রেফতার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)। সত্যবান প্রামাণিক নামে এক ধাবা মালিককে গ্রেফতার করা হয়েছে। বুধবারই তাঁকে তোলা হয় আদালতে। বিচারক তাঁকে চার দিন সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন।
মঙ্গলবার সত্যবান নামে ওই ধাবা মালিককে জিজ্ঞাসাবাদ করেন সিবিআই আধিকারিকরা। সত্যবানের আদি বাড়ি ঝাড়খণ্ড সীমানা লাগোয়া হেঁসাহাতু গ্রামে। বর্তমানে সে ঝালদা শহরের হাটতলার বাসিন্দা। সেখানে একটি ধাবাও রয়েছে তাঁর। সেই ধাবার কাছেই নিহত তপনের দাদা নরেন কান্দুর একটি হোটেল রয়েছে। নরেনের ‘ছায়াসঙ্গী’ হিসাবে এলাকায় পরিচিত সত্যবান।

সিবিআইয়ের আগে তপন হত্যায় গঠিত সিটেরও সন্দেহের তালিকায় ছিলেন সত্যবান। সিটের আধিকারিকরা তাঁকে আটক করেছিলন জিজ্ঞাসাবাদের জন্য। তবে পরে সত্যবান শারীরিক ভাবে অসুস্থ হয়ে পড়ায় ছেড়ে দেওয়া হয়। তার পর থেকে সত্যবান ছিলেন হেঁসাহাতু গ্রামে তাঁর বাড়িতে। মঙ্গলবার সেখান থেকেই তাঁকে গাড়িতে করে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায় সিবিআই। সত্যবান হেঁসাহাতু ফতে সিংহ বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর কর্মী। তাঁর একটি ধাবা রয়েছে। তাঁর স্ত্রী বিমলা প্রামাণিক ২০১৩ সালে কংগ্রেসের টিকিটে জিতে পঞ্চায়েত সমিতির সদস্য হন। পরে তিনি তৃণমূলে যোগ দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jhalda Congress Councillor CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE