Advertisement
১৭ মে ২০২৪
arsha

পাঁচ কাঠার বেশি জমিতে বেআইনি পোস্ত চাষ! অভিযানে গিয়ে ফসল নষ্ট করল পুলিশ ও আবগারি দফতর

মঙ্গলবার পুরুলিয়া আড়শা থানা এলাকায় কে বা কারা এই চাষের সঙ্গে যুক্ত ছিলেন, তা খতিয়ে দেখতে তদন্তে নেমেছে আড়শা থানার পুলিশ।

Representational picture of poppy seed farming

আড়শা থানা এলাকায় প্রায় ৫ কাঠার বেশি জমির পোস্ত চাষ হচ্ছিল। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
আড়শা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৩ ২১:৩৯
Share: Save:

৫ কাঠার বেশি জমিতে বেআইনি ভাবে পোস্ত চাষ করা হচ্ছিল। গোপন সূত্রে এমন খবর পেয়ে যৌথ অভিযান চালিয়ে গোটা ফসলই নষ্ট করে দিল পুলিশ এবং আবগারি দফতর। মঙ্গলবার পুরুলিয়া আড়শা থানা এলাকায় কে বা কারা এই চাষের সঙ্গে যুক্ত ছিলেন, তা খতিয়ে দেখতে তদন্তে নেমেছে আড়শা থানার পুলিশ।

পুলিশ সূত্রে খবর, আড়শার চাটুহাসা অঞ্চলের বুলান মহুলটাড় গ্রামের সংলগ্ন এলাকায় একটি চাষের জমিতে অবৈধ ভাবে পোস্ত চাষ হচ্ছে বলে গোপন সূত্রে খবর মিলেছিল।

মঙ্গলবার সে খবর পেয়ে সেখানে যৌথ অভিযান চালায় পেয়ে কাঁটাডি ফাঁড়ির পুলিশ এবং বলরামপুর আবগারি দফতর। অভিযানকারীরা ওই এলাকায় গিয়ে দেখেন প্রায় ৫ কাঠার বেশি জমির পোস্ত চাষ হচ্ছিল। গোটা ফসলই নষ্ট করে দেন তাঁরা।

যদিও গোটা ঘটনায় কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। কী কারণে এবং কে বা কারা বেআইনি ভাবে পোস্ট চাষ করছিলেন, তা জানতে তদন্ত শুরু করেছে আড়শা থানার পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arsha illegal poppy farming
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE