Advertisement
১৮ মে ২০২৪
viswa bharati

Arrest: জেল হেফাজতে পাঠানো হল বিশ্বভারতীর অধ্যাপক সুমিত বসুকে, উঠেছে একাধিক অভিযোগ

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ছাত্র সোমনাথ সৌ সঙ্গীত ভবনের ওই অধ্যাপকের বিরুদ্ধে শান্তিনিকেতন থানায় অভিযোগ দায়ের করেন।

জেল হেফাজতে সুমিত বসু।

জেল হেফাজতে সুমিত বসু। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২২ ১৫:১০
Share: Save:

জাতিগত বিদ্বেষ, হেনস্থা এবং প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগে ধৃত বিশ্বভারতীর অধ্যাপক সুমিত বসুকে পাঠানো হল জেল হেফাজতে। সোমবার তাঁকে সিউড়ি আদালতে হাজির করানো হয়েছিল। তাঁর আইনজীবী আদালতে জামিনের আবেদন করেছিলেন। কিন্তু তা খারিজ করে দেন বিচারক। তাঁকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেন তিনি। রবিবার বিকেলে সুমিতকে কলকাতা থেকে গ্রেফতার করে শান্তিনিকেতন থানার পুলিশ।
গত সেপ্টেম্বর মাসে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ছাত্র সোমনাথ সৌ সঙ্গীত ভবনের সুমিতের বিরুদ্ধে শান্তিনিকেতন থানায় অভিযোগ দায়ের করেন। সুমিতের বিরুদ্ধে জাতিগত বিদ্বেষ, হেনস্থা এবং প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ তুলেছিলেন সোমনাথ। পাল্টা সুমিতও শান্তিনিকেতন থানায় সোমনাথের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। সিউড়ি আদালতেও আগাম জামিনের আবেদন করেন সুমিত। যদিও আদালত সেই আবেদন নাকচ করে দিয়েছে। এর পর গ্রেফতার করা হয় তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

viswa bharati Professor arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE