Advertisement
১২ জুন ২০২৪
Tarapith Temple

Tarapith Temple: শিথিল হল তারাপীঠ মন্দিরের কোভিড বিধি, বজায় থাকছে কড়া নিরাপত্তা ব্যবস্থা

মঙ্গলবার থেকে বিধিনিষেধ শিথিল করা হল। তবে বজায় থাকছে স্যানিটাইজার, মাস্ক এবং সামাজিক দূরত্বের সঠিক বিধি।

ধাপে ধাপে বিধিনিষেধ তোলা হবে তারাপীঠ মন্দিরে।

ধাপে ধাপে বিধিনিষেধ তোলা হবে তারাপীঠ মন্দিরে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
তারাপীঠ শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২২ ১৮:২৪
Share: Save:

মঙ্গলবার থেকেই তারাপীঠ মন্দিরে ভক্তদের প্রবেশের জন্য শিথিল করা হল বেশ কিছু কোভিড বিধিনিষেধ। কোভিডের জন্য ৪ জানুয়ারি মন্দির কমিটি ও প্রশাসন বৈঠক করে কোভিড বিধিনিষেধ জারি করার সিদ্ধান্ত নেয়। মঙ্গলবার থেকে সেই বিধিনিষেধ শিথিল করা হল। তবে বজায় থাকছে স্যানিটাইজার, মাস্ক এবং সামাজিক দূরত্বের সঠিক বিধি। মন্দির চত্বরে এ বার ৫০ জনের বেশি পুণ্যার্থী ঢুকতে পারবেন। নজরদারি চালানোর জন্য মন্দিরে নিরাপত্তা বাড়ানো হয়েছে বলেও মন্দির কমিটির তরফে জানানো হয়েছে।

এই প্রসঙ্গে তারাপীঠ মন্দির কমিটির সভাপতি তারাময় মুখোপাধ্যায় বলেন, ‘‘বিধিনিষেধ আমরা এখনই পুরোটা তুলছি না। ধাপে ধাপে বিধিনিষেধ তোলা হবে। ৫০ জন প্রবেশ করার যে নিয়ম ছিল তা কিছুটা শিথিল করা হয়েছে। ভোগ ভাণ্ডারের পরিমাণও কিছুটা বেড়েছে। কোভিড প্রোটোকল মেনেই মন্দির খোলা আছে। মাস্ক পরার ব্যাপারে জোর দেওয়া হচ্ছে। মাস্ক ছাড়া মন্দির চত্বর এবং গর্ভগৃহে প্রবেশ করার বিষয়ে কড়া নজরদারি রাখা হয়েছে। আমরা যে অতিরিক্ত নিরাপত্তার ব্যবস্থা করেছিলাম, তা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এখনই তুলে নেওয়া হচ্ছে না। মাইকিং-এর মাধ্যমে ভক্তদের সচেতন করা হচ্ছে। সময়ের সঙ্গে সঙ্গে আমরা স্বাভাবিকের পথে এগোচ্ছি।’’

অন্য দিকে আগামী বৃহস্পতিবার তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল তারাপীঠ মন্দিরে মহাযজ্ঞের আয়োজন করেছেন। তার জেরেই সেজে উঠছে মন্দির প্রাঙ্গণ। প্রস্তুতি চলছে জোরকদমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE