Advertisement
১৭ মে ২০২৪
West Bengal Weather

সোমবার থেকে আবার বৃষ্টি, ভিজবে কলকাতাও, কোন জেলায় কী পূর্বাভাস দিল হাওয়া অফিস?

দক্ষিণবঙ্গের একাধিক জেলায় সোমবার থেকে বৃষ্টি হবে। ভিজতে পারে কলকাতাও। এ ছাড়া, রবিবার থেকে বৃষ্টি শুরু হয়ে যাবে উত্তরবঙ্গের জেলাগুলিতেও।

Rain forecast in Kolkata and other parts of South Bengal

সোমবার থেকে রাজ্যে আবার বৃষ্টির সম্ভাবনা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২৪ ০৯:৫০
Share: Save:

ভরা বসন্তে রাজ্যে আবার বৃষ্টির সম্ভাবনা। সোমবার থেকে নতুন করে বৃষ্টি শুরু হতে পারে দক্ষিণবঙ্গে। কলকাতাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। সেই সঙ্গে দক্ষিণ এবং উত্তরবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি হতে পারে।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, শনিবার এবং রবিবার রাজ্যের সর্বত্র আবহাওয়া শুকনো থাকবে। তবে সোমবার থেকে আবহাওয়ার পরিবর্তন হতে পারে। ওই দিন বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে কলকাতায়। তালিকায় রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, ঝাড়গ্রাম, নদিয়া, মুর্শিদাবাদ, বাঁকুড়া এবং বীরভূমে। এই জেলাগুলিতে মঙ্গলবার পর্যন্ত বৃষ্টি চলবে বলে জানিয়েছে আলিপুর।

উত্তরবঙ্গেও বৃষ্টি হবে। রবিবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। সোমবার কোচবিহার, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহেও বৃষ্টি হতে পারে। বুধবার থেকে আবার গোটা রাজ্যেই শুকনো আবহাওয়া ফিরবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৫ ডিগ্রি সেলসিয়াস। শনিবারও দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াসের বেশি হবে না বলেই জানিয়েছে আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE