Advertisement
১৯ মে ২০২৪
Weather Forecast

আবারও রাজ্যে ঝড়বৃষ্টি, ভিজবে উত্তর থেকে দক্ষিণ, কবে থেকে ক’দিন, জানাল আবহাওয়া দফতর

উত্তর এবং দক্ষিণের জেলাগুলিতে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে। মাঝে দু’দিনের বিরতি দিয়ে আগামী সোমবার থেকে ফের দক্ষিণের প্রায় সব জেলাতেই বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

image of rain

মাঝে দু’দিনের বিরতি দিয়ে আগামী সোমবার থেকে ফের দক্ষিণের প্রায় সব জেলাতেই বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। — ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ২২:২৩
Share: Save:

আবার বৃষ্টির আশঙ্কা উত্তরবঙ্গের আট জেলায়। শুক্রবার থেকে শুরু হতে পারে বৃষ্টি। ওই দিন দক্ষিণের ছয় জেলাতেও হতে পারে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত। তবে জেলার সব জায়গায় বৃষ্টি হবে না। উত্তর এবং দক্ষিণের জেলাগুলিতে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে। মাঝে দু’দিনের বিরতি দিয়ে আগামী সোমবার থেকে ফের দক্ষিণের প্রায় সব জেলাতেই বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

হাওয়া অফিস জানিয়েছে, ছত্তীসগঢ় থেকে ওড়িশা পর্যন্ত মৌসুমি অক্ষরেখার জন্য দুই বঙ্গের কিছু জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। শুক্রবার উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মালদহে হতে পারে বিক্ষিপ্ত বৃষ্টি। তবে জেলার সব জায়গায় বৃষ্টি হবে না। কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। দার্জিলিঙের এক-দু’জায়গায় শিলাবৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস। শনিবারও উত্তরের পাঁচ জেলা— দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে বৃষ্টি হতে পারে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। তবে রবিবার থেকে উত্তরের জেলাগুলিতে বৃষ্টি বন্ধ হবে বলেই পূর্বাভাস।

শুক্রবার দক্ষিণের ছ’জেলাতেও বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বিক্ষিপ্ত ভাবে। সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে।

সপ্তাহান্তে দক্ষিণের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস। তারা জানিয়েছে, আগামী সোমবার থেকে দক্ষিণের ১৫টি জেলাতেই হতে পারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। তবে বিক্ষিপ্ত ভাবে। সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে। রবি এবং সোমবার কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ার কিছু অংশে হতে পারে হালকা থেকে মাঝারি বৃষ্টি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Forecast rainfall bengal Weather
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE