Advertisement
০৫ মে ২০২৪
Matribhoomi Ladies Special

লোকাল ট্রেনে প্রথম শ্রেণির কামরা চালু হল, রবিবারেই নতুন পুরস্কার পেল শিয়ালদহের ‘মাতৃভূমি’

রোজ সকাল ৭টা ৪৫ মিনিটে রানাঘাট থেকে ছাড়বে ডাউন ‘মাতৃভূমি লোকাল’। শিয়ালদহ পৌঁছবে ৯টা ২৮ মিনিটে। আবার বিকেল ৫টা ৫৪ মিনিটে শিয়ালদহ থেকে ছেড়ে রানাঘাট পৌঁছবে ৭টা ৪০ মিনিটে।

image of matribhoomi local

রবিবার থেকে চালু হল সেই মাতৃভূমি লোকাল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৪ ১৭:৩০
Share: Save:

লোকাল ট্রেনে যাত্রা এখন থেকে আরও আরামদায়ক। রানাঘাট থেকে শিয়ালদহগামী ‘মাতৃভূমি লোকাল’-এ জুড়েছে দু’টি প্রথম শ্রেণির কামরা। রবিবার রানাঘাট স্টেশন থেকে যাত্রা শুরু করল সেই ট্রেন। উপস্থিত ছিলেন সাংসদ জগন্নাথ সরকার, শিয়ালদহের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার দীপক নিগম।

ট্রেন চালু করার পর জগন্নাথ জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সহায়তায় পশ্চিমবঙ্গে রেলের পরিকাঠামো আরও উন্নত করা হচ্ছে। যাত্রীদের আরামের কথা ভেবেই এই পদক্ষেপ। ট্রেনে মোট ১২টি কামরা রয়েছে। দুই দিকে দু’টি ইঞ্জিনের পিছনে থাকবে দু’টি প্রথম শ্রেণির কামরা। মাঝে থাকবে ভেন্ডর এবং দ্বিতীয় শ্রেণির কামরা।

রোজ সকাল ৭টা ৪৫ মিনিটে রানাঘাট থেকে ছাড়বে ডাউন ‘মাতৃভূমি লোকাল’। শিয়ালদহ পৌঁছবে ৯টা ২৮ মিনিটে। আবার বিকেল ৫টা ৫৪ মিনিটে শিয়ালদহ থেকে ছেড়ে রানাঘাট পৌঁছবে ৭টা ৪০ মিনিটে। প্রথম শ্রেণির কামরার দেওয়ালে ছবি আঁকা রয়েছে। আসনে লাগানো রয়েছে নরম গদি। মোবাইল চার্জ দেওয়ারও ব্যবস্থা রয়েছে প্রথম শ্রেণির কামরায়। নজরদারির জন্য বসানো রয়েছে সিসি ক্যামেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Matribhoomi Ladies Special Ranaghat Sealdah train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE