Advertisement
০৩ মে ২০২৪
Red Beacon

Calcutta High Court: লালবাতি কারা পান? অনুব্রতের বিরুদ্ধে মামলায় রাজ্যের রিপোর্ট তলব করল হাই কোর্ট

লালবাতি মামলায় এক সপ্তাহের মধ্যে রাজ্য সরকারকে রিপোর্ট দিতে নির্দেশ দিল কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২২ ১৩:০৭
Share: Save:

লালবাতি ব্যবহার নিয়ে রাজ্য সরকারের কাছ থেকে এক সপ্তাহের মধ্যে রিপোর্ট চাইল কলকাতা হাই কোর্ট।

রাজ্যে কারা লালবাতি ব্যবহার করছেন, এই লালবাতি লাগানো গাড়ি ব্যবহারের ক্ষেত্রে কী নিয়ম রয়েছে, তা রিপোর্ট আকারে এক সপ্তাহের মধ্যে আদালতে জানাতে রাজ্য সরকারকে নির্দেশ দিয়েছে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ। আগামী ১ অগস্ট এই মামলার পরবর্তী শুনানি।

উল্লেখ্য, লালবাতি লাগানো গাড়িতে চড়েন না রাজ্যের মুখ্যমন্ত্রী। কোনও মন্ত্রীর গাড়িতেও লালবাতি দেখা যায় না। কিন্তু লালবাতি লাগানো গাড়ি নিয়ে বীরভূমের নানা এলাকায় চষে বেড়াতে দেখা যায় বীরভূম জেলা তৃণমূল অনুব্রত মণ্ডলকে। কেন তৃণমূলের ওই নেতা লালবাতি ব্যবহার করছেন, এ নিয়ে হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি।

ওই মামলায় মঙ্গলবার অনুব্রতর আইনজীবী সঞ্জীব দাঁ জানান, তাঁর মক্কেল এখন লালবাতির গাড়ি ব্যবহার করছেন না। আগে ডব্লিউবিএসআরডিএ চেয়ারম্যান থাকার জন্য ব্যবহার করতেন। এখন লালবাতি ব্যবহার না করার সিদ্ধান্ত নিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Red Beacon Calcutta HighCourt Anubrata Mondal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE