Advertisement
১৭ জুন ২০২৪
Rishra Violence

রিষড়ার ঘটনাতেও হাই কোর্টের দৃষ্টি আকর্ষণ শুভেন্দুর, রিপোর্ট দেবে রাজ্য, বুধবার শুনানি

রবিবারের পর সোমবার নতুন করে উত্তেজনা ছড়ায় হুগলির রিষড়ায়। তৈরি হয় অগ্নিগর্ভ পরিস্থিতি। এই নিয়ে কলকাতা হাই কোর্টের দৃষ্টি আকর্ষণ করলেন শুভেন্দু অধিকারী।

photo of suvendu adhikari

হাই কোর্টের হস্তক্ষেপ চেয়ে মঙ্গলবার আবেদন করেন বিরোধী দলনেতার আইনজীবী। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ১১:৩৬
Share: Save:

হাওড়ার পর রিষড়ায় অশান্তির ঘটনাতেও কলকাতা হাই কোর্টের দৃষ্টি আকর্ষণ করলেন শুভেন্দু অধিকারী। হাই কোর্টের হস্তক্ষেপ চেয়ে মঙ্গলবার আবেদন করেন বিরোধী দলনেতার আইনজীবী। এই আবেদনের ভিত্তিতে শুভেন্দুর আইনজীবীকে অতিরিক্ত হলফনামা জমা দিতে নির্দেশ দিল ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ। আগামী বুধবার এই মামলার শুনানি।

অতিরিক্ত হলফনামার প্রেক্ষিতে রাজ্যের কাছে রিপোর্ট তলব করেছে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। রবিবারের পর সোমবার নতুন করে উত্তেজনা ছড়ায় হুগলির রিষড়ায়। রিষড়া স্টেশনের কাছে সোমবার রাতে অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয়। হাওড়া-বর্ধমান শাখায় প্রায় ৩ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল রাতে। যে কারণে সমস্যায় পড়েন হাজার হাজার নিত্যযাত্রী। রাত ১টার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। এলাকায় বন্ধ রাখা হয়েছে ইন্টারনেট পরিষেবা। নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এর আগে, হাওড়ায় অশান্তির ঘটনা নিয়ে হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছেন বিরোধী দলনেতা। তিনি ওই এলাকায় কেন্দ্রীয় বাহিনী মোতায়েন এবং জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)-কে দিয়ে তদন্তের আর্জি জানান। হাওড়া, হুগলি এবং উত্তর দিনাজপুরে অশান্তির ঘটনায় সোমবার রাজ্যের কাছে রিপোর্ট চেয়েছে হাই কোর্ট। সোমবার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চের নির্দেশ, বুধবারের মধ্যে ওই রিপোর্ট এবং নজরদার (সিসি) ক্যামেরার ফুটেজ আদালতে জমা দিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari Calcutta High Court High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE