Advertisement
০২ মে ২০২৪
sikkim

সিকিমের রাস্তায় পড়ছে পাথর

সিকিম পুলিশ ও প্রশাসন সূত্রের খবর, লাচুংয়ের রাস্তা বন্ধ না থাকলেও, তাতে গাড়ি চলাচলে সমস্যা হচ্ছে৷ পাথর সরানোর কাজ শুরু হয়েছে৷ ছোট গাড়ি নিয়ে অনেক চালকই ওই রাস্তা দিয়ে যাচ্ছেন না৷

Sikkim

টানা বৃষ্টিতে সিকিমের একাংশের রাস্তা বিপজ্জনক হয়ে উঠছে। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৪ ০৫:৫৫
Share: Save:

টানা বৃষ্টিতে সিকিমের একাংশের রাস্তা বিপজ্জনক হয়ে উঠছে৷ বিশেষ করে, সোমবার গ্যাংটক থেকে লাচুংগামী রাস্তায় পাহাড় থেকে পাথর পড়া শুরু হয়েছে৷ ছোট ছোট ধসও নামছে বলে সূত্রের খবর৷ তাতে টুং, নাগরি প্রপাত এলাকায় রাস্তা সংকীর্ণ হয়ে উঠেছে। তবে সিকিম সরকারের তরফে এখনও কোথাও রাস্তা বন্ধের নির্দেশিকা দেওয়া হয়নি৷ গত অক্টোবরে তিস্তা নদীর জলস্ফীতিতে লাচুং লাচেন এলাকা বিপর্যস্ত হয়ে পড়ে। রাস্তাঘাট, সেতু এখনও পুরোপুরি ঠিকঠাক হয়নি।

সিকিম পুলিশ ও প্রশাসন সূত্রের খবর, লাচুংয়ের রাস্তা বন্ধ না থাকলেও, তাতে গাড়ি চলাচলে সমস্যা হচ্ছে৷ পাথর সরানোর কাজ শুরু হয়েছে৷ ছোট গাড়ি নিয়ে অনেক চালকই ওই রাস্তা দিয়ে যাচ্ছেন না৷ একই পরিস্থিতি সিকিম ও কালিম্পঙের ‘লাইফ লাইন’ বলে পরিচিত ১০ নম্বর জাতীয় সড়কেরও৷ গত কয়েকদিন ধরে লিকুভির এলাকায় টানা পাথর পড়তে থাকায়, কালিম্পং জেলা প্রশাসনের তরফে জাতীয় সড়কের ওই এলাকা দিয়ে গাড়ি চলাচল বন্ধ করা হয়েছে৷ লাভ, গরুবাথান, আলগাড়া হয়ে সব গাড়ি চলাচল করছে৷ সিকিম থেকে কালিম্পং, এই এলাকা জুড়ে টানা বৃষ্টি হওয়ায় রাস্তা দিয়ে যাতায়াতে সতর্কতা জারি রয়েছে৷ আবার ঘুুরপথের যান চলাচলের জেরে, গাড়ি ভাড়া লাগাম ছাড়া হয়ে দাঁড়িয়েছে বলে অভিযোগ যাত্রীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sikkim landslide
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE