Advertisement
১৪ জুন ২০২৪
West Bengal Weather Update

আগামী এক-দু’ঘণ্টা বৃষ্টি কলকাতা-সহ তিন জেলায়, পুজোয় কি হতে পারে বর্ষণ?

হাওয়া অফিস জানিয়েছে, আগামী এক-দু’ঘণ্টার মধ্যে কলকাতা-সহ তিন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। তবে জেলার সব জায়গায় বৃষ্টি হবে না।

image of rain

আর কিছুক্ষণের মধ্যেই শহরে বৃষ্টির পূর্বাভাস। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১৪:৪৩
Share: Save:

পুজোয় কি বৃষ্টি হবে? আপাতত এটাই লাখ টাকার প্রশ্ন বাঙালির কাছে। আলিপুর আবহাওয়া দফতর সেই প্রশ্নের জবাবে ভরসা জোগালেও রয়ে গিয়েছে একটা আশঙ্কা। হাওয়া অফিস জানিয়েছে, ২৩ অক্টোবর, নবমী এবং ২৪ অক্টোবর দশমীতে হতে পারে বৃষ্টি। তবে বিক্ষিপ্ত ভাবে। তার আগে বৃষ্টির সম্ভাবনা তেমন নেই। তবে হাওয়া অফিস জানিয়েছে, আগামী এক-দু’ঘণ্টার মধ্যে কলকাতা, নদিয়া, দক্ষিণ ২৪ পরগনায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

হাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং সংলগ্ন আন্দামান সাগরে থাকা ঘূর্ণাবর্ত ২০ অক্টোবর নিম্নচাপে পরিণত হতে পারে। এর ফলে নবমী এবং দশমীতে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে তার আগে আবহাওয়ার হেরফেরের সম্ভাবনা নেই। রাজ্যে মূলত শুষ্ক থাকবে আবহাওয়া। উত্তরবঙ্গে পুজোয় বৃষ্টির সম্ভাবনা নেই।

অন্য দিকে, মঙ্গলবার দুপুর থেকে দক্ষিণ কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা, নদিয়ায় বিক্ষিপ্ত বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে জেলার সব অংশে বৃষ্টির সম্ভাবনা নেই। এক থেকে দু’ঘণ্টা চলতে পারে বৃষ্টি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE