Advertisement
০২ মে ২০২৪
Sisir Adhikari approaches High Court

খেজুরিতে গাড়িতে হামলার ঘটনায় পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ, হাই কোর্টের দ্বারস্থ সাংসদ শিশির

মঙ্গলবার খেজুরিতে উপসমিতি গঠনের ভোটে গোলমাল হয়। পণ্ড হয় ভোট। ভোট দিতে এসে ফিরে যান শিশির অধিকারী। ফেরার পথেই তাঁর গাড়ির উপর ইট ছোঁড়া হয় বলে অভিযোগ। তাতে গাড়ির কাচ ভাঙে।

file image

গাড়ির ভাঙা কাচ (বাঁ দিকে), কাঁথির তৃণমূল সাংসদ শিশির অধিকারী (ডান দিকে)। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৩ ১২:৪৫
Share: Save:

তৃণমূল সাংসদ শিশির অধিকারীর গাড়ির কাচ ভাঙার ঘটনা নিয়ে কলকাতা হাই কোর্টে মামলা দায়ের হল। পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে মামলা হয়েছে। আগামী শুক্রবার বিচারপতি জয় সেনগুপ্তের এজলাসে এই মামলার শুনানি হতে পারে।

মঙ্গলবার ছিল পূর্ব মেদিনীপুরের খেজুরি পঞ্চায়েতের স্থায়ী সমিতি গঠনের ভোট। তাতে ভোট দিতে হাজির হয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীর বাবা কাঁথির সাংসদ শিশির। কিন্তু গোলমালের জেরে ভোট পণ্ড হয়ে যায়। খেজুরির বিডিও অফিসে হাজির হন শিশির। কিন্তু ভোটদান পণ্ড হওয়ায় কাঁথির বাড়ির উদ্দেশে রওনা দেয় শিশিরের গাড়ি। খেজুরির তেঁতুলতলা মোড়ের কাছে শিশিরের গাড়ি দেখামাত্রই স্লোগান দেওয়া শুরু করেন এক দল মানুষ। শিশিরের গাড়ি লক্ষ্য করে ইটও ছোড়া হয় বলে অভিযোগ। ছোড়া ইটের ঘায়েই কাচ ভাঙে শিশিরের গাড়ির। এ দিকে শিশিরের গাড়ির কাচে ইট পড়ামাত্রই ব্রেক কষেন চালক। সেই ঝাঁকুনিতে সামনের আসনে বসে থাকা শিশির গাড়ির মধ্যেই মাথায় আঘাত পান। এমনটাই দাবি করেছিলেন শিশির নিজে। তার পর তাঁকে কাঁথি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসার পর শান্তিকুঞ্জে (বাড়ি) ফেরেন শিশির। এই ঘটনা নিয়ে তপ্ত হয়েছে পূর্ব মেদিনীপুরের রাজনীতি। শিশিরের অভিযোগ ছিল, তাঁকে খুনের চক্রান্ত করা হয়েছিল। বলেছিলেন, ‘‘আমি যেখানে যেখানে যেতে হয় যাব। পুলিশে অভিযোগ জানিয়েছি।’’ এ বার পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলেই হাই কোর্টের দ্বারস্থ হলেন তৃণমূল সাংসদ।

জানা গিয়েছে, আগামী শুক্রবার বিচারপতি জয় সেনগুপ্তের এজলাসে এই মামলাটির শুনানি হতে পারে। প্রসঙ্গত, খেজুরিতে গোলমালের ঘটনায় পাঁচ বিজেপি কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। তবে শিশিরের গাড়িতে হামলার ঘটনায় এখনও কাউকে আটক বা গ্রেফতার করেনি পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE