Advertisement
০১ মে ২০২৪
TMC

রাজ্যের অন্তত ৫৫০ তৃণমূল নেতানেত্রীর সঙ্গে বেআইনি নির্মাণ-যোগের অভিযোগ, খবর আয়কর দফতর সূত্রে

একাধিক বৃহৎ নির্মাণ সংস্থার বেআইনি আর্থিক লেনদেনের মামলায় বুধবার সকাল থেকে বন্দর এলাকার তৃণমূল নেতা মহম্মদ আলমের মোমিনপুরের বাড়ি ও চেতলা হাটের অফিসেও তল্লাশি চালাচ্ছে আয়কর দফতর।

tmc

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ০৭:৩০
Share: Save:

এখনও পর্যন্ত রাজ্যের বিভিন্ন নির্মাণ সংস্থার সঙ্গে প্রায় সাড়ে পাঁচশো তৃণমূল নেতার বেআইনি লেনদেনের যোগ পাওয়া গিয়েছে বলে আয়কর দফতর সূত্রের খবর। ওই সূত্রের দাবি, তাঁদের মধ্যে কয়েক জন নেতাদের আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তি ও বেআইনি আর্থিক লেনদেনের নথিও উদ্ধার হচ্ছে। কয়েক দিন আগেই রাজ্যের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাসের ভাই স্বরূপের নিউ আলিপুরের ফ্ল্যাটে ৭০ ঘণ্টা তল্লাশি চালিয়েছিল আয়কর দফতর। তাদের সূত্রে দাবি, দুর্নীতির টাকা বিনিয়োগ করা হয়েছে একাধিক নির্মাণ সংস্থায়। তার সঙ্গে জড়িয়ে রয়েছে তৃণমূল নেতা স্বরূপের নাম।

এ বার একাধিক বৃহৎ নির্মাণ সংস্থার বেআইনি আর্থিক লেনদেনের মামলায় বুধবার সকাল থেকে বন্দর এলাকার আর এক তৃণমূল নেতা মহম্মদ আলমের মোমিনপুরের বাড়ি ও চেতলা হাটের অফিসেও তল্লাশি চালাতে শুরু করেছে আয়কর দফতর। বৃহস্পতিবার রাত পর্যন্ত সেই তল্লাশি চলেছে। জিজ্ঞাসাবাদও করা হচ্ছে তাঁকে ও তাঁর পরিবারের সদস্য ও অফিস কর্মচারীদের। আয়কর অফিসারদের সূত্রে দাবি, ওই নেতার মোবাইলের সমস্ত তথ্য যাচাই করা হচ্ছে।

বৃহস্পতিবার এক আধিকারিক বলেন, “আলমের বাড়িতে বুধবার সকাল থেকে তল্লাশির পরে রাতে কয়েক ঘণ্টা বিরতি ছিল। ফের শুরু হওয়া তল্লাশি বৃহস্পতিবার রাত পর্যন্ত চালানো হতে পারে। প্রয়োজনে শুক্রবারও তল্লাশি চলবে।” এ দিন আলমের সঙ্গে ফোনে যোগাযোগ করা হয়। তিনি ফোন ধরেননি। এসএমএসেরও জবাব দেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Illegal Construction Income tax department
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE