Advertisement
১৮ মে ২০২৪
Sukanta Majumdar

টাকা দেবেন না দাদা! সেই নম্বরে ফোন এক ‘সাধারণ লোকের’, অডিয়ো পোস্ট করলেন সুকান্ত মজুমদার

সুকান্তের পোস্ট করা অডিয়োয় এক ব্যক্তিকে বলতে শোনা যায়, “দাদা, একটাই অনুরোধ আপনার কাছে। কোনও টাকা যেন না আসে, চোরেদের।” তৃণমূল অবশ্য এটিকে ‘সাজানো’ বলে দাবি করেছে।

অডিয়ো পোস্ট করে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তোপ সুকান্ত মজুমদারের।

অডিয়ো পোস্ট করে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তোপ সুকান্ত মজুমদারের। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৩ ১২:২১
Share: Save:

রাজ্যে কেন্দ্রীয় প্রকল্পের জন্য টাকা না ছাড়ার আর্জি জানিয়ে ‘সাধারণ লোক’ ফোন করলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে! সুকান্তের দাবি অন্তত তেমনই। শনিবার নিজের ফেসবুক পেজে একটি অডিয়ো পোস্ট করেন বালুরঘাটের বিজেপি সাংসদ। সেখানে এক ব্যক্তিকে বলতে শোনা যায় যে, “দাদা, একটাই অনুরোধ আপনার কাছে। কোনও টাকা যেন না আসে, চোরেদের (কাছে)।” যদিও এই অডিওর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। তৃণমূল অবশ্য অডিয়োটিকে ‘সাজানো’ বলে দাবি করেছে।

অডিয়োয় শোনা যায়, টাকা না দেওয়ার আর্জি জানানো ব্যক্তিটি বলছেন, “ওরা যেমন ইচ্ছা করে জব কার্ডের টাকার সর্বনাশ করেছে, আমাদের এলাকার সর্বনাশ করেছে।” এই অডিয়ো পোস্ট করে সুকান্ত তৃণমূল এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে লেখেন, “জনগণের কষ্টার্জিত ট্যাক্সের হিসাব দিন, আমরা জনগণের টাকা জনগণের হাতে তুলে দেওয়ার ব্যবস্থা করব।” তবে অডিয়োয় যে ব্যক্তির কণ্ঠ শোনা যাচ্ছে, তাঁর নাম-পরিচয় জানা যায়নি। নিজের পরিচয় হিসাবে কেবল তাঁকে বলতে শোনা যায়, “আমি সাধারণ লোক, দাদা। বাড়ি হুগলি।”

অডিয়ো নিয়ে সুকান্তকে আক্রমণ করে রাজ্য তৃণমূলের অন্যতম সাধারণ সম্পাদক তথা দলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, “শুনলেই তো বোঝা যাচ্ছে, ওটা পুরো সাজানো। আর কোনও সুস্থ লোক কল রেকর্ড করে সমাজমাধ্যমে দেন না কি?” এর পাশাপাশি কুণালের সংযোজন, “সুকান্ত এর আগে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডাকে ফোন করে শুভেন্দু অধিকারীর নামে নালিশ করেছিলেন। এ বার সেই কল রেকর্ড দিন দেখি, ক্ষমতা বুঝব।”

শনিবার রাজভবনের সামনের ধর্নামঞ্চ থেকে সুকান্তের দু’টি নম্বর প্রকাশ্যে এনেছিল তৃণমূল। যে ২০ লক্ষ মানুষ ১০০ দিনের কাজ করেও টাকা পাননি বলে তৃণমূলের অভিযোগ, তাঁদের দলে দলে সুকান্তকে ফোন করার ডাক দেন অভিষেক। তিনি বলেন, ‘‘আপনারা সকলে এই নম্বরে ফোন করে বলুন, আপনার এত ক্ষমতা, আপনি বললেই টাকা চলে আসবে। তা হলে আপনি দয়া করে আমাদের টাকাটা আনিয়ে দিন। দু’বছর ধরে আমাদের বেতন আটকে আছে।’’ অভিষেক বলার পরেই মাইক নিয়ে মঞ্চে দাঁড়ান ডোমজুড়ের প্রাক্তন বিধায়ক তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘‘আমার কাছে সুকান্তের দু’টি নম্বর রয়েছে। জানি না এখন এই নম্বরগুলি সক্রিয় কি না। যদি ফোন না লাগে, তবে জনপ্রতিনিধি হিসাবে ওঁরই কর্তব্য নম্বর প্রকাশ্যে আনার এবং সাধারণ মানুষের সঙ্গে কথা বলে তাঁদের প্রশ্নের জবাব দেওয়ার।’’ ঘটনাচক্রে, সুকান্তের পোস্ট করা অডিয়োতেও ওই ব্যক্তিকে বলতে শোনা যাচ্ছে যে, “টিভিতে দেখলাম যে, অভিষেক বন্দ্যোপাধ্যায় আপনার নম্বর দিয়েছিল।”

প্রসঙ্গত, শনিবারই ধর্নামঞ্চ থেকে একটি অডিয়ো শোনান অভিষেক। দাবি করেন যে, অডিয়োতে বিজেপির রাজ্য সভাপতি সুকান্তের গলা শোনা গিয়েছে। সেখানে সুকান্ত বলছেন, ‘‘২০০০ কোটি টাকা পড়ে আছে। সুকান্ত মজুমদার একটা ফোন করবে, টাকা চলে আসবে।’’ এই অডিয়োরও সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE