Advertisement
১৯ মে ২০২৪
Swasthya Sathi

Swasthya Sathi: স্বাস্থ্যসাথীর জন্য বেসরকারি হাসপাতালে সরকারি হেল্প ডেস্ক চাই! মামলা হাই কোর্টে

মামলাকারীর অভিযোগ, হাসপাতালে স্বাস্থ্যসাথীর হেল্প ডেস্ক আছে, কিন্তু নিয়ন্ত্রণ হাসপাতালের হাতেই! ফলে প্রকল্পের পরিষেবা নিয়ে প্রশ্ন রয়েছে।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২২ ১৪:৫৮
Share: Save:

ফেরানো হচ্ছে রোগী। হাসপাতালে শয্যা রয়েছে কি না তা লিখিত ভাবে জানানো হচ্ছে না। অনেক রোগী চিকিৎসা না পেয়ে ফিরে যাচ্ছেন। ঘটনাস্থলে সমস্যা জানানোর লোক কোথায়? তৎক্ষণাৎ ওই পরিস্থিতিতে কাকে জানালে সমস্যার সমাধান হবে? রাজ্যের স্বাস্থ্যসাথী প্রকল্প নিয়ে এমন একাধিক প্রশ্ন তুলে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের করলেন অক্ষয় কুমার সারেঙ্গি।

মামলাকারীর আইনজীবী শ্রীকান্ত দত্ত প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চকে জানান, হাসপাতালে স্বাস্থ্যসাথীর হেল্প ডেস্ক আছে, কিন্তু নিয়ন্ত্রণ হাসপাতালের হাতেই। ফলে এই প্রকল্পের পরিষেবা নিয়ে ধোঁয়াশা থাকছে। তা ছাড়া কারও কোনও অভিযোগ থাকলে তা সরকারের কাছে পৌঁছবে কী করে? সরকার যে হেল্পলাইন নম্বর দিয়েছে সেখানে অনেক সময় যোগাযোগই করা যায় না বলেও অভিযোগ তাঁর। মামলাকারীর আবেদন, স্বাস্থ্যসাথী প্রকল্পের আওতাভুক্ত হাসপাতালগুলির হেল্প ডেস্কে সরকারি লোক রাখা হোক। প্রকল্পের সুবিধা দেওয়া না হলে সঙ্গে সঙ্গে অভিযোগ নেওয়া হোক। অভিযোগ ফেলে না রেখে দ্রুত নিষ্পত্তি করুক স্বাস্থ্য কমিশন।

প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ আগামী সপ্তাহে এই মামলা শুনবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Swasthya Sathi Calcutta High Court PIL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE