Advertisement
১০ মে ২০২৪
West Bengal Weather Update

আরও বৃদ্ধি পাবে তাপমাত্রা, আগামী পাঁচ দিনে দক্ষিণে ছিঁটেফোটা বৃষ্টিরও সম্ভাবনা নেই, তাপপ্রবাহ উত্তরেও

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী বুধবার পর্যন্ত দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূমে তীব্র তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে।

image of summer

— ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ১৯:২২
Share: Save:

হাঁসফাঁস গরম থেকে আপাতত স্বস্তি নেই বাংলায়। উল্টে গরম আরও বৃদ্ধি পাবে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী পাঁচ দিনে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই। তবে দক্ষিণের সব জেলায় তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের মালদহ এবং দুই দিনাজপুরেও।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী বুধবার পর্যন্ত দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূমে তীব্র তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। সেখানে জারি করা হয়েছে লাল সতর্কতা। দক্ষিণের বাকি জেলায় আগামী বুধবার পর্যন্ত তাপপ্রবাহের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। সেখানে জারি করা হয়েছে কমলা সতর্কতা। কোনও জেলাতেই ছিটেফোঁটা বৃষ্টিরও সম্ভাবনা নেই।

স্বস্তি নেই উত্তরবঙ্গেও। দক্ষিণ দিনাজপুর এবং মালদহে আগামী বুধবার পর্যন্ত তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। উত্তর দিনাজপুরে মঙ্গলবার পর্যন্ত তাপপ্রবাহের পূর্বাভাস। তিন জেলাতেই জারি করা হয়েছে কমলা সতর্কতা। দার্জিলিং, কালিম্পং ছাড়া বাকি জেলাতেও স্বস্তি নেই। সেখানেও আগামী বুধবার পর্যন্ত পড়বে তীব্র গরম। আর্দ্রতার কারণে অস্বস্তিও থাকবে। তবে রবিবার দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে ঝড়বৃষ্টি হতে পারে। ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া দিতে পারে। জলপাইগুড়িতে বৃষ্টি হলেও স্বস্তি মিলবে না। আগামী মঙ্গল এবং বুধবার দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে বিক্ষিপ্ত ভাবে। জেলার কিছু অংশে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

রাজ্যে তীব্র গরম আপাতত চলবে। এই পরিস্থিতিতে রাজ্যবাসীকে সাবধানে থাকার পরামর্শ দিয়েছে হাওয়া অফিস। প্রচুর পরিমাণে জল খাওয়ার পরামর্শ দিয়েছে। প্রয়োজন ছাড়া দুপুরে রাস্তায় বার হতেও বারণ করেছে আলিপুর হাওয়া অফিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Weather Update Heatwave
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE