Advertisement
১৬ মে ২০২৪
Debjani Mukherjee

দেবযানীর জামিন পিছনোর আর্জিতে সিবিআইকে তিরস্কার হাই কোর্টের

বিচারপতি বিন্দল জানান, এটা কোনও চিট ফান্ড মামলার শুনানি নয় যে বারবার স্থগিত করা হবে। এটা জামিনের আবেদন।

সারদা মামলায় অভিযুক্ত দেবযানী মুখোপাধ্যায়

সারদা মামলায় অভিযুক্ত দেবযানী মুখোপাধ্যায় ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২১ ১৮:৩৯
Share: Save:

সারদা মামলায় কলকাতা হাই কোর্টে ধাক্কা খেল সিবিআই। মঙ্গলবার সারদা মামলায় অভিযুক্ত দেবযানী মুখোপাধ্যায়ের জামিনের শুনানি ছিল। আদালতকে সেই শুনানি পিছিয়ে দেওয়ার আর্জি জানায় সিবিআই। তদন্তকারী সংস্থার ওই আবেদন খারিজ করে দেয় হাই কোর্টের ডিভিশন বেঞ্চ। এমনকি সিবিআইয়ের ওই আবেদনে অসন্তোষ প্রকাশ করেন বেঞ্চের বিচারপতিরা।
২০১৩ সালে সারদা চিট ফান্ড কাণ্ডে গ্রেফতার হন ওই সংস্থার কর্ণধার সুদীপ্ত সেন এবং দেবযানী। সেই থেকে তাঁরা জেলেই রয়েছেন। দেবযানী সারদার জুনিয়র এগ্‌জিকিউটিভ ছিলেন। পরে ওই সংস্থার ডিরেক্টরও হন তিনি। আদালতে দেবযানীর আইনজীবীরা জানান, সুদীপ্ত এই মামলার প্রধান অভিযুক্ত হলেও, দেবযানী এবং বর্তমানে তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষকে অন্যতম অভিযুক্ত হিসাবে ধরা হয়। কুণাল-সহ অন্য অভিযুক্তরা বর্তমানে জামিনে রয়েছেন। কিন্তু প্রধান অভিযুক্ত না হয়েও দেবযানী প্রায় সাত বছর ধরে জেল খাটছেন। তাই তাঁকে জামিন দেওয়া হোক। মঙ্গলবার এই আবেদনেরই শুনানি ছিল কলকাতা হাই কোর্টে। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল এবং বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে শুনানি হয়। সেখানেই শুনানি পিছনোর আবেদন জানান সিবিআইয়ের আইনজীবীরা। তাঁরা আদালতকে জানান, অভিযুক্তকে এখনই জামিন দেওয়া ঠিক হবে না। তাই জামিনের আবেদনের শুনানি পিছিয়ে দেওয়া হোক। সিবিআই এই আবেদন করতেই বিরক্তি প্রকাশ করেন বিচারপতি বিন্দল। তিনি জানান, এটা কোনও চিট ফান্ড মামলার শুনানি হচ্ছে না যে বারবার স্থগিত করা হবে। এটা জামিনের আবেদন। আদালত এটা গুরুত্বের সঙ্গে দেখবে। ফের বুধবার এই মামলার পরবর্তী শুনানি হবে বলে জানান বিচারপতিরা।
শুধু দেবযানীর জামিনের শুনানি পিছনো নয়, এর আগে বিনয় মিশ্র মামলা থেকে শুরু করে সাম্প্রতিক বেশ কয়েকটি মামলাও পিছিয়ে দেওয়ার আবেদন করেছিল সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court sarada scam Debjani Mukherjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE