Advertisement
০১ মে ২০২৪
Mamata Banerjee

উত্তরবঙ্গে আবার বৃষ্টির ভ্রুকুটি, বন্যা পরিস্থিতি মোকাবিলায় সোমে বিশেষ দল পাঠাচ্ছেন মুখ্যমন্ত্রী

উত্তরবঙ্গের বন্যা পরিস্থিতি মোকাবিলার জন্য একটি বিশেষ দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার টুইট করে এ কথা জানিয়েছেন তিনি।

pictuer of Mamata Banerjee

উত্তরবঙ্গের বন্যা পরিস্থিতিতে নজর মুখ্যমন্ত্রীর। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৩ ১৬:১৬
Share: Save:

উত্তরবঙ্গের বন্যা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই পরিস্থিতি মোকাবিলার জন্য একটি বিশেষ দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি। রবিবার টুইট করে এ কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী স্বয়ং। সোমবার সকালেই বিরোধী জোটের বৈঠকে যোগ দিতে মুখ্যমন্ত্রী ও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় যাচ্ছেন বেঙ্গালুরু। সোম ও মঙ্গলবার সেখানে জোটের বৈঠকের কারণে ব্যস্ত থাকবেন তিনি। তাই তাঁর অবর্তমানে উত্তরবঙ্গের বন্যা পরিস্থিতির মোকাবিলার জন্য বিশেষ ব্যবস্থাপনা দল গঠন করে সেচমন্ত্রী পার্থ ভৌমিক ও আধিকারিকদের দায়িত্ব দিয়ে যাচ্ছেন।

টুইটে মমতা লিখেছেন, ‘‘আমার সেচমন্ত্রীর অধীনে এবং বিপর্যয় মোকাবিলা ব্যবস্থাপনা, সেচ ও কৃষি সচিব-সহ বন্যা কবলিত উত্তরবঙ্গে আগামিকাল একটি উচ্চ-স্তরের বিপর্যয় মোকাবিলা ব্যবস্থাপনা দল পাঠানো হচ্ছে। উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টিপাত হয়েছে, নদীগুলির ফুলে উঠেছে, রাস্তাগুলি বিপর্যস্ত, সম্পত্তির ক্ষয়ক্ষতি হয়েছে, মানুষ মারা গিয়েছে। জেলাশাসক এবং পুলিশ সুপার, জাতীয় বিপর্যয় মোকাবিলা তহবিল (এনডিআরএফ) এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা তহবিল (এসডিআরএফ)-এর সহায়তায় যুদ্ধের ভিত্তিতে ত্রাণ ও উদ্ধার কাজ করছেন। আমি ব্যক্তিগত ভাবে মনিটরিং করছি এবং আমি মুখ্যসচিবকে নির্দেশ দিয়েছি পরিস্থিতি সর্বক্ষণ তদারকি করার জন্য।’’

উল্লেখ্য, আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত উত্তরবঙ্গের সব জেলাতেই বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee chief minister North Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE