Advertisement
১৬ মে ২০২৪
Raninagar Panchayat Samiti

বুধবার নির্বাচন হচ্ছে না, রানিনগর-২ পঞ্চায়েত সমিতির বোর্ড গঠনে ফের স্থগিতাদেশ দিল হাই কোর্ট

রানিনগর-২ পঞ্চায়েত সমিতির বোর্ড গঠনে আবার স্থগিতাদেশ দিল কলকাতা হাই কোর্ট। মঙ্গলবার স্থগিতাদেশ দিলেন বিচারপতি অমৃতা সিংহ। আগামী ২৯ সেপ্টেম্বর এই মামলার পরবর্তী শুনানি।

photo of calcutta High court.

কলকাতা হাই কোর্ট। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৩ ১৪:৩২
Share: Save:

মুর্শিদাবাদের রানিনগর-২ পঞ্চায়েত সমিতির বোর্ড গঠনে আবার স্থগিতাদেশ দিল কলকাতা হাই কোর্ট। মঙ্গলবার এই স্থগিতাদেশ দেন বিচারপতি অমৃতা সিংহ। আগামী ২৯ সেপ্টেম্বর এই মামলার পরবর্তী শুনানি। ওই দিন পর্যন্ত বোর্ড গঠনে স্থগিতাদেশ জারি থাকবে।

রানিনগর-২ পঞ্চায়েত সমিতির স্থায়ী কমিটি নির্বাচন কবে করানো হতে পারে, সে বিষয়ে এর আগে রাজ্যের মত জানতে চেয়েছিলেন বিচারপতি সিংহ। তিনি জানিয়েছিলেন, ১৯ সেপ্টেম্বরের মধ্যে রাজ্যকে জানাতে হবে নতুন করে কবে নির্বাচন করানো হবে। সেই সময়সীমা মেনে স্থায়ী সমিতি নির্বাচনের পরিবর্তিত সময়সূচি জানানো হয় রাজ্যের তরফে। বুধবার (২৭ সেপ্টেম্বর) স্থায়ী কমিটির নির্বাচন করানো হবে বলে আদালতে জানিয়েছিল রাজ্য।

কিন্তু বুধবার ভোটগ্রহণ হলে জয়ী কংগ্রেস সদস্যরা অং‌শ নিতে পারবেন না বলে জানান তাঁদের আইনজীবী মৃত্যুঞ্জয় চট্টোপাধ্যায়। তাঁর অভিযোগ, কংগ্রেস সদস্যরা যাতে ভোটদানে অংশ নিতে না পারেন, সে কারণে একটি তারিখ ঠিক করা হয়েছে। তিনি জানান, গত ৮ সেপ্টেম্বর একটি নোটিস দেওয়া হয়। তাতে বলা হয়, কংগ্রেস সদস্যদের জন্য কম্পালসারি ট্রেনিংয়ের ব্যবস্থা করা হয়েছে ২৫-২৭ সেপ্টেম্বর। সেই মতো জেলাশাসকের দফতরে প্রশিক্ষণে রয়েছেন কংগ্রেস সদস্যরা। এই কারণেই তাঁরা বুধবার ভোটে অংশ নিতে পারবেন না।

কংগ্রেসের আরও অভিযোগ, ট্রেনিংয়ের কথা আদালতে জানায়নি সরকারপক্ষ। কংগ্রেসের আইনজীবীর অভিযোগ, কংগ্রেসের সদস্যরা যাতে ভোটদানে অংশ নিতে না পারেন, সেই কারণেই ২৭ তারিখ নির্বাচনের কথা জানানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE