Advertisement
১৯ মে ২০২৪
Street Hawkers

ফুটপাতে হকাররা প্লাস্টিকের ছাউনি খোলেননি, কড়া পদক্ষেপের ইঙ্গিত দিলেন মেয়র ফিরহাদ

বর্ষার মরসুম কেটে গেলেও গড়িয়াহাটের মতো জায়গায় হকাররা এখনও প্লাস্টিক খোলেননি। এই সংক্রান্ত বিষয়ে অভিযোগ জমা পড়েছে কলকাতা পুরসভায়।

The hawkers did not remove the plastic covers the Mayor of Kolkata Municipal Corporation Firhad Hakim indicated to take strict action.

ফিরহাদ হাকিম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২৩ ১৯:৪৯
Share: Save:

বর্ষার মরসুমে বৃষ্টির হাত থেকে বাঁচতে ফুটপাতে থাকা হকাররা প্লাস্টিক টাঙিয়েছিলেন। বর্ষার মরসুম কেটে গেলেও গড়িয়াহাটের মতো জায়গায় হকাররা এখনও সেই সব প্লাস্টিক খোলেননি। এই সংক্রান্ত বিষয়ে অভিযোগ জমা পড়েছিল কলকাতা পুরসভায়। এ বার সেই সংক্রান্ত অভিযোগের বিষয়ে কড়া পদক্ষেপ করতে চলেছেন মেয়র ফিরহাদ হাকিম। শনিবার এক সাংবাদিক বৈঠকে এই বিষয়ে কড়া পদক্ষেপ করার বিষয়ে ইঙ্গিত দিয়েছেন তিনি।

ফিরহাদ বলেছেন, ‘‘বর্ষায় অনেকেই প্লাস্টিক লাগিয়েছিলেন, সেই প্লাস্টিক এখনও খোলা হয়নি। এটাকে আমরা সিরিয়াসলি দেখব।’’ এর পরেই তাঁর সংযোজন, ‘‘পুলিশের সাহায্য নিয়ে প্লাস্টিকগুলোকে খুলতে হবে। গড়িয়াহাট-সহ বেশ কিছু জায়গায় পুরসভা হকারদের তুলে দেওয়ার পরও আবার নতুন করে বসছে।’’ এ ক্ষেত্রেও পুলিশের সাহায্য চেয়ে কমিশনারকে চিঠি দিতে নির্দেশ দিয়েছেন মেয়র।

তবে এই সিদ্ধান্ত কেবল মাত্র গড়িয়াহাটের জন্য নেওয়া হয়নি। হাতিবাগান, এসপ্ল্যানেড বা কলকাতার আর যে সব জায়গায় হকারদের বিরুদ্ধে এখনও প্লাস্টিক লাগিয়ে রাখার অভিযোগ পাওয়া যাবে, সে ক্ষেত্রেই কড়া ব্যবস্থা নেবে পুরসভা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Politics Street hawkers FirhadHakim
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE