Advertisement
০৩ জুন ২০২৪
Raj Bhavan molestation case

রাজভবনে সেই মহিলাকে ‘বাধা দেওয়া’ তিন কর্মীরই জামিন, পুলিশের তলব আরও চার জনকে

রাজভবনে শ্লীলতাহানির অভিযোগে অভিযোগকারিণী জানিয়েছিলেন, যে দিন শ্লীলতাহানির ঘটনা ঘটে, সে দিন রাজভবন থেকে বেরোতে বাধা দেওয়া হয়েছিল তাঁকে।

Three employees of Rajbhavan gets Bail from Bankshal court police summons four more

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২৪ ১৪:৩৫
Share: Save:

বার বার তলব এড়ালে রাজভবনের তিন কর্মীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হতে পারে বলে জানিয়েছিল কলকাতা পুলিশ। মঙ্গলবার রাজভবনের সেই তিন কর্মীই ব্যক্তিগত বন্ডে জামিন নিলেন ব্যাঙ্কশাল কোর্ট থেকে। মঙ্গলবার সকালে তিন জনই আদালতে আত্মসমর্পণ করেন, তার পরে আদালত তাঁদের ৫০০ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন দেয়। এ দিকে, পুলিশ রাজভবন থেকে এই মামলার সূত্রে ডেকে পাঠিয়েছে আরও চার জনকে।

রাজভবনে শ্লীলতাহানির অভিযোগে অভিযোগকারিণী জানিয়েছিলেন, যে দিন শ্লীলতাহানির ঘটনা ঘটে, সে দিন রাজভবন থেকে বেরোতে বাধা দেওয়া হয়েছিল তাঁকে। রাজভবনের যে তিন কর্মী তাঁকে বাধা দিয়েছিলেন, তাঁদের নাম পাঁচ ঘণ্টার গোপন জবানবন্দিতে ম্যাজিস্ট্রেটকে জানিয়েছিলেন অভিযোগকারিণী। একই সঙ্গে পুলিশের এফআইআরেও ছিল ওই তিন জনের নাম। এঁরা হলেন এসএস রাজপুত, কুসম ছেত্রী এবং সন্ত লাল। তিন জনেই রাজভবনের কর্মী। এর আগে কলকাতা পুলিশের তরফে দু’বার তলব করা হয়েছিল তাঁদের। প্রথম বার তাঁরা সাড়া দেননি। এর পরে মঙ্গলবার আবার তাঁদের দেখা করতে বলে পুলিশ। কিন্তু তাঁরা সময় চেয়ে নেন। পুলিশের সমনের জবাবে এসএস রাজপুত জানিয়েছিলেন, তিনি কলকাতার বাইরে রয়েছেন, তাই দেখা করার জন্য আরও ১০ দিন সময় লাগবে তাঁর। একই সঙ্গে পুলিশের কাছ থেকে এফআইআরের কপিও চেয়েছিলেন তিনি। বাকি দু’জন সাত দিন সময় এবং এফআইআরের কপি চেয়েছিলেন।

কিন্তু পুলিশ সূত্রে খবর, তদন্তকারীরা তাঁদের সময় দিতে চাননি। বরং কলকাতা পুলিশের তরফে সতর্ক করে জানানো হয়েছিল, তিন বার তলব এড়ালে গ্রেফতারি পরোয়ানা জারি করা হবে। এর মধ্যে মঙ্গলবারই ব্যক্তিগত বন্ডে ব্যাঙ্কশাল আদালত থেকে আগেই জামিন নিলেন তিন জন। অন্য দিকে, পুলিশ অভিযুক্ত তিন জন ছাড়া আরও চার জনকে তলব করেছে। ভারতীয় দণ্ডবিধির ১৬০ ধারায় তাঁদের নোটিস পাঠানো হয়েছে। এর মধ্যে নির্যাতিতার সুপারভাইজ়ারও রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

C V Ananda Bose Raj Bhavan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE