Advertisement
২৯ মে ২০২৪
Rain Forecast

আবারও বৃষ্টির পূর্বাভাস কলকাতা-সহ দুই জেলায়, চলবে কত ক্ষণ?

রাত ১০টা ২৫ মিনিট থেকে শুরু হয়েছে চলতে পারে ২ থেকে ৩ ঘণ্টা। ঝড়বৃষ্টির সময় বাসিন্দাদের ঘরে থাকার পরামর্শ দিয়েছে হাওয়া অফিস।

image of rain

ঝড়বৃষ্টির সময় বাসিন্দাদের ঘরে থাকার পরামর্শ দিয়েছে হাওয়া অফিস। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ২৩:২২
Share: Save:

সন্ধ্যার পর আবার রাতে! আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার রাতে কলকাতা এবং দুই ২৪ পরগনায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। রাত ১০টা ২৫ মিনিট থেকে শুরু হয়েছে চলতে পারে ২ থেকে ৩ ঘণ্টা। ঝড়বৃষ্টির সময় বাসিন্দাদের ঘরে থাকার পরামর্শ দিয়েছে হাওয়া অফিস।

মঙ্গলবার সকাল থেকেই কলকাতা-সহ আশপাশের জেলায় ছিল ভ্যাপসা গরম। বিকেলের দিকে আচমকাই ঝড় ওঠে। সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্ত বৃষ্টিও হয়েছে। তার পরেই মেলে কিছুটা স্বস্তি। এর পর রাতে আবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। জানিয়েছে, হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

মঙ্গলবার সন্ধ্যায় ঝড়ের দাপটে গাছ ভেঙে পড়েছে খিদিরপুরের কেপি রোডে। ফলে বেশ কিছু ক্ষণ ধরে ওই রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। তবে সেই গাছ সরানো হয়। তার পরেই স্বাভাবিক হয় যান চলাচল। ঝড়ের প্রকোপে পলতায় গাছ ভেঙে শিয়ালদহ মেন শাখায় ট্রেন চলাচল ব্যাহত হয়। হাওয়া অফিস জানিয়েছে, বিকাল ৫টা নাগাদ উত্তর-পশ্চিম দিক থেকে আসা ঝড় সর্বোচ্চ ৭৮ কিমি প্রতি ঘণ্টা বেগে আলিপুরের উপর দিয়ে বয়ে গিয়েছে। দমদমের উপর দিয়ে ঝড় বয়ে গিয়েছে সর্বোচ্চ ৭২ কিমি প্রতি ঘণ্টা বেগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rain Forecast Weather
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE