Advertisement
১৬ মে ২০২৪
Durgapur Steel Plant

Durgapur Alloy: দুর্গাপুর অ্যালয় নিয়ে বৈঠক ইস্পাতমন্ত্রীর সঙ্গে

কেন্দ্রীয় ইস্পাত মন্ত্রীকে দোলা জানান, অ্যালয় স্টিল প্ল্যান্টের অনেক অব্যবহৃত জমি পড়ে রয়েছে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ মার্চ ২০২২ ০৬:৩০
Share: Save:

দুর্গাপুরের অ্যালয় স্টিল প্ল্যান্টের বিলগ্নিকরণের বদলে দুর্গাপুর স্টিল প্ল্যান্টের সঙ্গে তা মিশিয়ে দেওয়ার দাবি জানালেন সেল-এর কর্মীরা। আজ তৃণমূল সাংসদ ও তৃণমূলের শ্রমিক সংগঠনের সভানেত্রী দোলা সেনের নেতৃত্বে সেল-এর বিভিন্ন কারখানার কর্মী সংগঠনগুলি কেন্দ্রীয় ইস্পাত মন্ত্রী রামচন্দ্র প্রসাদ সিংহের সঙ্গে বৈঠক করেন।

সেখানে তাঁরা কেন্দ্রীয় সরকারের রাষ্ট্রায়ত্ত সংস্থার বেসরকারিকরণের নীতির বিরোধিতা করেন। কেন্দ্রীয় ইস্পাত মন্ত্রীকে দোলা জানান, অ্যালয় স্টিল প্ল্যান্টের অনেক অব্যবহৃত জমি পড়ে রয়েছে। দুর্গাপুর স্টিল প্ল্যান্টের আধুনিকীকরণের প্রয়োজন হলেও জমি নেই। এই দুই সংস্থাকে যদি মিশিয়ে দেওয়া যায়, সেক্ষেত্রে অ্যালয় স্টিল প্ল্যান্টের জমি কাজে লাগিয়ে দুর্গাপুর স্টিল প্ল্যান্টের আধুনিকীকরণ হতে পারে।

ইস্পাত শিল্পের জন্য কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলির জাতীয় যৌথ কমিটি রয়েছে। সেই কমিটিতে তৃণমূল বা ওয়াইএসআর কংগ্রেসের মতো দলগুলির শ্রমিক সংগঠনের প্রতিনিধিদের উপস্থিতি নেই। ইস্পাত মন্ত্রীর

সঙ্গে বৈঠকের পরে দোলা সেন বলেন, ‘‘কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নের প্রতিনিধিদের নিয়ে ইস্পাত ক্ষেত্রের জাতীয় কমিটির বাইরে ইস্পাতমন্ত্রী এই প্রথম অন্যান্য শ্রমিক সংগঠনের সঙ্গে বৈঠক করলেন। আমরা

যৌথ কমিটি ঢেলে সাজিয়ে সমস্ত শ্রমিক সংগঠনের প্রতিনিধিদের জায়গা দিতে বলেছি।’’ দুর্গাপুর ছাড়াও বোকারো, ভিলাই, রাউরকেল্লা, সালেমে সেল কারখানার ট্রেড ইউনিয়ন নেতারাও এ দিন বৈঠকে ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durgapur Steel Plant
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE