Advertisement
১৬ মে ২০২৪
TMC-Congress Conflict

জোট-চর্চার মাঝেই দ্বন্দ্বে তৃণমূল-কংগ্রেস

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর পাল্টা প্রশ্ন, যে কংগ্রেসের বাংলায় ‘অস্তিত্ব’ নেই, যে কংগ্রেস ‘বিজেপির দালাল’ বলে তৃণমূল নেতারা মনে করেন, সেই দলের সঙ্গেই শাসক দলের নেতৃত্ব জোট চাইছেন কেন!

An image of Adhir Ranjan Chowdhury

অধীর চৌধুরী। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৪ ০৭:২৭
Share: Save:

লোকসভা নির্বাচনে বাংলায় তৃণমূল কংগ্রেসের সঙ্গে কংগ্রেসের জোট হবে কি না, এই জল্পনার মধ্যেই দু’পক্ষের বাগ্‌যুদ্ধ অব্যাহত। বাংলায় অধীর চৌধুরীর নেতৃত্বে কংগ্রেস ‘বিজেপির দালালি’ করছে বলে অভিযোগ তৃণমূলের। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর পাল্টা প্রশ্ন, যে কংগ্রেসের বাংলায় ‘অস্তিত্ব’ নেই, যে কংগ্রেস ‘বিজেপির দালাল’ বলে তৃণমূল নেতারা মনে করেন, সেই দলের সঙ্গেই শাসক দলের নেতৃত্ব জোট চাইছেন কেন!

এই রাজ্যে তারা যে হেতু শক্তিশালী, তাই তাদের শর্তেই জোট করতে হবে বলে দাবি করেছে তৃণমূল। এরই মধ্যে তৃণমূলের অন্তর্দ্বন্দ্বের প্রসঙ্গকে সামনে রেখে শাসক দলকে ‘দুর্নীতিতে আচ্ছন্ন’ বলে আক্রমণ করেছেন অধীর। এই আবহে রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ ফের বলেছেন, ‘‘বাংলায় বিজেপির সব চেয়ে বড় দালাল অধীর চৌধুরী। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ২০২১ সালে যখন বিজেপিকে হারানোর লড়াই হচ্ছিল, তখন সিপিএমকে সঙ্গে নিয়ে তৃণমূলের ভোট কেটে বিজেপির সুবিধা করতে চেয়েছিলেন। মানুষ তাঁদের শূন্য করে দিয়েছে। এখন আবার দালালি করছেন!’’ তৃণমূলের উদ্দেশে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীরের পাল্টা প্রশ্ন, ‘‘বাংলায় আমাদের শক্তি নেই, কংগ্রেস বিজেপির দালাল, আপনারাই বলছেন। আমরা তো জোট চাই, বলিনি কোথাও। এই ছোট দলের সঙ্গে আপনারা আবার জোট চাইছেন কেন?’’ তাঁর আরও সংযোজন, ‘‘বিজেপির দালাল বলবেন, আবার জোটও চাইবেন!’’ তৃণমূলের হাত ধরতে চাওয়ার প্রশ্ন উড়িয়ে দিয়ে প্রদেশ সভাপতি ফের দাবি করেছেন, ‘‘দুর্নীতির ক্যান্সারে আক্রান্ত তৃণমূলের কাছে কোনও আনসার নেই। তৃণমূলের পতন শুরু হয়ে গিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Adhir Ranjan Chowdhury TMC Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE