Advertisement
১২ মে ২০২৪
News of the Day

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় তাপপ্রবাহ! মোহনবাগান ফাইনালে যেতে পারবে? দিনভর কী কী নজরে

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী পাঁচ দিনে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই। তবে দক্ষিণের সব জেলায় তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ০৭:০২
Share: Save:

হাঁসফাঁস গরম থেকে আপাতত স্বস্তি নেই বাংলার। উল্টে গরম আরও বৃদ্ধি পাবে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী পাঁচ দিনে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই। তবে দক্ষিণের সব জেলায় তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের মালদহ এবং দুই দিনাজপুরেও। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী বুধবার পর্যন্ত দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূমে তীব্র তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। সেখানে জারি করা হয়েছে লাল সতর্কতা। দক্ষিণের বাকি জেলায় আগামী বুধবার পর্যন্ত তাপপ্রবাহের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। সেখানে জারি করা হয়েছে কমলা সতর্কতা। স্বস্তি নেই উত্তরবঙ্গেও। দক্ষিণ দিনাজপুর এবং মালদহে আগামী বুধবার পর্যন্ত তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। উত্তর দিনাজপুরে মঙ্গলবার পর্যন্ত তাপপ্রবাহের পূর্বাভাস। তিন জেলাতেই জারি করা হয়েছে কমলা সতর্কতা। দার্জিলিং, কালিম্পং ছাড়া বাকি জেলাতেও স্বস্তি নেই। সেখানেও আগামী বুধবার পর্যন্ত পড়বে তীব্র গরম। আর্দ্রতার কারণে অস্বস্তিও থাকবে।

রাজ্যের বিভিন্ন জেলায় তাপপ্রবাহ পরিস্থিতি

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী পাঁচ দিনে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই। তবে দক্ষিণের সব জেলায় তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের মালদহ এবং দুই দিনাজপুরেও।

মালদহে জোড়া সভা মমতার

তৃতীয় দফায় মুর্শিদাবাদ, জঙ্গিপুর ছাড়াও ভোট হবে মালদহের দু’টি আসনে। আজ সেই মালদহেই দু’টি জনসভা করবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একটি সভা মালদহ উত্তরের তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে। মালদহ দক্ষিণের প্রার্থী শাহনওয়াজ় আলি রেইহানের সমর্থনে অন্যটি। আগামী ৭ মে এই দু’টি আসনে ভোট।

ডায়মন্ড হারবারে অভিষেক

আজ নিজের কেন্দ্রে প্রচারে যাবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই রাজ্যের প্রায় অর্ধেক লোকসভা কেন্দ্রে প্রচার করেছেন তিনি। কিন্তু নিজের কেন্দ্র ডায়মন্ড হারবারে সে ভাবে প্রচারে তাঁকে দেখা যায়নি। যদিও তাঁর কেন্দ্রে ভোট শেষ দফায়। আগামী ১ জুন।

ভোটের বাংলায় প্রথম বার নড্ডা

লোকসভা ভোটের প্রচারে ইতিমধ্যেই রাজ্যে একাধিক সভা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এসেছেন। মালদহে সভা করে গিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহও। এ বার তৃতীয় দফার ভোটের আগে রাজ্যে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। আজ রানাঘাটে বিজেপি প্রার্থী জগন্নাথ সরকার এবং বহরমপুরে পদ্মপ্রার্থী নির্মলকুমার সাহার সমর্থনে জনসভা করবেন তিনি।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

দমদমে বৃন্দার রোড-শো

শনিবার দক্ষিণ কলকাতা এবং যাদবপুরের সিপিএম প্রার্থীর সমর্থনে জোড়া রোড-শো করেছিলেন সিপিএম পলিটব্যুরোর সদস্য বৃন্দা কারাট। আজ দমদমের সিপিএম প্রার্থী তথা দলের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তীর সমর্থনে রোড-শো করবেন তিনি।

আসানসোলে রোড-শো মিঠুনের

লোকসভা ভোটের প্রচারে আজ আসানসোলে মিঠুন চক্রবর্তী। আসানসোল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সুরেন্দ্র সিংহ অহলুওয়ালিয়ার সমর্থনে বুধা মাঠ থেকে মহিশীলা বটতলা বাজার অবধি রোড-শো করবেন তিনি। দুপুর ৩টের সময় জামুড়িয়া বাজারে মিলন সমিতির মাঠে একটি জনসভাও করবেন মিঠুন।

ফাইনালে উঠতে পারবে মোহনবাগান?

আজ আইএসএলের সেমিফাইনালে দ্বিতীয় পর্বের ম্যাচ খেলতে নামছে মোহনবাগান। ওড়িশা এফসি-র কাছে প্রথম পর্বের ম্যাচে ১-২ হেরেছিল সবুজ-মেরুন। আজ কি ওড়িশাকে দু’গোলের ব্যবধানে হারিয়ে ফাইনালে উঠতে পারবে হাবাসের দল? যুবভারতীতে পেত্রাতোস, কামিংসদের খেলা শুরু সন্ধ্যা সাড়ে ৭টা থেকে। খেলা দেখা যাবে স্পোর্টস ১৮ চ্যানেলে। জিয়ো সিনেমা অ্যাপেও হবে সরাসরি সম্প্রচার।

আইপিএলে জোড়া ম্যাচ: প্রথমে কোহলি, পরে ধোনি

আইপিএলে আজ দু’টি ম্যাচ। প্রথম ম্যাচে গুজরাত টাইটান্সের মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। পর পর ছ’টি ম্যাচে হেরে যাওয়া বেঙ্গালুরু আগের ম্যাচে ফর্মে থাকা হায়দরাবাদকে হারিয়ে দিয়েছে। তার আগের ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের কাছে মাত্র ১ রানে হারতে হয়েছে বিরাট কোহলির দলকে। আমদাবাদে খেলা শুরু বিকেল সাড়ে ৩টে থেকে। আজ এর পরে নামবেন মহেন্দ্র সিংহ ধোনিরা। চেন্নাই সুপার কিংস খেলবে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে। লখনউ সুপার জায়ান্টসের কাছে পর পর দু’টি ম্যাচে হেরে ধোনিরা পয়েন্ট তালিকায় পিছিয়ে পড়েছেন। হায়দরাবাদের সামনেও ঘুরে দাঁড়ানোর লড়াই। এই ম্যাচ শুরু সন্ধ্যা সাড়ে ৭টা থেকে। দু’টি খেলাই দেখা যাবে স্টার স্পোর্টসে। জিয়ো সিনেমা অ্যাপেও হবে সরাসরি সম্প্রচার।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE