Advertisement
০২ মে ২০২৪
Second Hooghly Bridge

রক্ষণাবেক্ষণের কাজ চলছে, দ্বিতীয় হুগলি সেতুতে যান চলাচল বন্ধ থাকবে দু’ঘণ্টা, কবে, কখন থেকে কখন?

প্রথমে কথা ছিল পুজোর আগেই শুরু হবে। কিন্তু তা হয়নি। কারণ, উৎসবের সময়ে আংশিক বন্ধ থাকলেও যান চলাচলে বিঘ্ন ঘটত। শেষ পর্যন্ত নভেম্বরে শুরু হয় কাজ।

Traffic on the second Hooghly Bridge will be closed for two hours, Kolkata Traffic Police has issued a notification.

গত নভেম্বর থেকে শুরু হয়েছে দ্বিতীয় হুগলি সেতু রক্ষণাবেক্ষণের কাজ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ১৫:১০
Share: Save:

গত নভেম্বর থেকে শুরু হয়েছে দ্বিতীয় হুগলি সেতু রক্ষণাবেক্ষণের কাজ। কিন্তু এত দিন পর্যন্ত আংশিক বন্ধ হলেও সেতু পুরোপুরি বন্ধ হয়নি। কিন্তু এ বার দু’ঘণ্টার জন্য পুরোপুরি বন্ধ হতে চলেছে বাংলার বিস্তীর্ণ অংশ থেকে কলকাতায় প্রবেশের অন্যতম গুরুত্বপূর্ণ সেতুটি।

কলকাতা ট্রাফিক পুলিশের তরফ থেকে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, বৃহস্পতিবার রাত ১টা থেকে ভোর ৩টে পর্যন্ত দ্বিতীয় হুগলি সেতুতে বন্ধ থাকবে সমস্ত ধরনের যান চলাচল। ওই সময়ে পণ্যবাহী গাড়িই বেশি চলাচল করে এই সেতু দিয়ে। তা বিকল্প রাস্তা দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। কোন রাস্তা? কলকাতা ট্রাফিক পুলিশের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সব গাড়িকেই স্ট্র্যান্ড রোড দিয়ে হাওড়া ব্রিজের উদ্দেশে ঘুরিয়ে দেওয়া হবে। প্রশাসন সূত্রের খবর, একই ভাবে কলকাতামুখী গাড়িগুলিকেও বিকল্প রাস্তায় পাঠাবে হাওড়া সিটি পুলিশ।

হুগলি রিভার ব্রিজ কমিশনার্স এই রক্ষণাবেক্ষণের কাজ শুরু করেছে। প্রথমে কথা ছিল পুজোর আগেই শুরু হবে। কিন্তু তা হয়নি। কারণ, উৎসবের সময়ে আংশিক বন্ধ থাকলেও যান চলাচলে বিঘ্ন ঘটত। শেষ পর্যন্ত নভেম্বরে শুরু হয় কাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Traffic Second Hoogly Bridge
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE