Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Gangasagar

গঙ্গাসাগরে অসুস্থ দুই পুণ্যার্থী, এয়ারলিফ্‌ট করে নিয়ে আসা হল কলকাতায়

গঙ্গাসাগরে গিয়ে অসুস্থ হয়ে পড়েন দুই পুণ্যার্থী। তাঁদের জরুরি ভিত্তিতে এয়ারলিফ্‌ট করে কলকাতায় নিয়ে আসা হয়েছে। কলকাতার হাসপাতালে দু’জনের চিকিৎসা চলছে।

Two women were airlifted to Kolkata after they fell sick in Gangasagar

গঙ্গাসাগর থেকে কপ্টারে তোলা হচ্ছে অসুস্থ পুণ্যার্থীকে। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৪ ১৭:২৮
Share: Save:

গঙ্গাসাগর মেলায় গিয়ে অসুস্থ হয়ে পড়লেন দুই পুণ্যার্থী। তাঁদের জরুরি ভিত্তিতে বিশেষ হেলিকপ্টারে কলকাতায় উড়িয়ে আনা হয়েছে। অসুস্থ পুণ্যার্থীদের মধ্যে এক জন ভিন্‌রাজ্যের বাসিন্দা।

বুধবার সকালে গঙ্গাসাগরে অসুস্থ হয়ে পড়েন বিহারের বাসিন্দা সুমিত্রা দেবী। তাঁর বয়স ৫৫ বছর। বিহারের সীতামঢ়ী জেলায় বাড়ি তাঁর। গঙ্গাসাগর থেকে তাঁকে বুধবার সকালে এয়ারলিফ্‌ট করে কলকাতার এম আর বাঙুর হাসপাতালে নিয়ে আসা হয়েছে। ১১টা ১৫ মিনিটে হাসপাতালে ভর্তি করানো হয় মহিলাকে। আপাতত সেখানেই চিকিৎসাধীন তিনি। হাসপাতাল সূত্রে খবর, মহিলার ট্রানসিয়েন্ট ইসচেমিক অ্যাটাক (এক ধরনের স্ট্রোক) হয়েছিল।

এর পর বুধবার বিকেলে গঙ্গাসাগরে আরও এক মহিলা পুণ্যার্থী অসুস্থ হয়ে পড়েন। তাঁর নাম স্বপ্না মুখোপাধ্যায়, বয়স ৪২ বছর। তিনি দুর্গাপুরের বাসিন্দা। তাঁকেও বিকেলে এয়ারলিফ্‌ট করে কলকাতায় নিয়ে আসা হয়। সন্ধ্যা ৭টা নাগাদ তাঁকে ভর্তি করানো হয় এম আর বাঙুর হাসপাতালে।

দুই রোগীকেই প্রথমে চিকিৎসার জন্য স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে চিকিৎসকেরা তাঁদের দেখে জানিয়েছেন, কলকাতায় নিয়ে গিয়ে চিকিৎসার প্রয়োজন আছে। তাঁদের জন্য প্রয়োজনীয় পরিষেবা গঙ্গাসাগরে সম্ভব ছিল না। দেরি না করে দুই রোগীকে কপ্টারে তোলা হয়। নিয়ে আসা হয় কলকাতায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

gangasagar Airlift Sick
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE