Advertisement
১৯ মে ২০২৪
Covid test

Covid Test: রাজ্যে কোভিড পরীক্ষা কমেছে পুজোর পর, পদক্ষেপের পরামর্শ দিয়ে নবান্নকে চিঠি কেন্দ্রের

রাজ্যে কোভিড পরীক্ষার হার লাগাতার কমতে থাকায় দেশের করোনা পরিস্থিতির সঠিক চিত্র উঠে আসছে না। এমনটাই বলা হয়েছে স্বাস্থ্য মন্ত্রকের চিঠিতে।

বাংলা-সহ দেশে ১৩টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে এই চিঠি দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব।

বাংলা-সহ দেশে ১৩টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে এই চিঠি দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২১ ১৩:০৮
Share: Save:

বিবাহ অনুষ্ঠান, পুজো মরসুমের পর রাজ্যে কোভিড পরীক্ষার হার লাগাতার কমতে থাকায় দেশের করোনা পরিস্থিতির সঠিক চিত্র উঠে আসছে না। এই পরিস্থিতিতে কোভিড পরীক্ষা বাড়াতে সব রকম পদক্ষেপ করার পরামর্শ দিয়ে নবান্নে চিঠি দিল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

নাগরিকদের কোভিড প্রতিষেধক দেওয়ার পরও বিশ্বের বেশ কিছু উন্নত দেশে ফের কোভিড পরিস্থিতির অবনতি হতে শুরু করেছে। কোথাও কোথাও কোভিডের চতুর্থ, এমনকি পঞ্চম ঢেউ আছড়ে পড়েছে বলে খবর সামনে এসেছে। এই পরিস্থিতিতে ভারতের কোভিড পরিস্থিতি ঠিক কোন জায়গায় দাঁড়িয়ে, তা পর্যাপ্ত পরিমাণে কোভিড পরীক্ষা না হলে বোঝা সম্ভব নয়। চিঠিতে এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেশ ভূষণ।

বাংলা-সহ দেশে ১৩টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে এই চিঠি দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব। তালিকায় রয়েছে এ রাজ্য ছাড়া রয়েছে নাগাল্যান্ড, সিকিম, মহারাষ্ট্র, কেরল, গোয়া, মণিপুর, মেঘালয়, মিজোরাম, জম্মু-কাশ্মীর, পঞ্জাব, রাজস্থান ও লাদাখ।

চিঠিতে কেন্দ্র জানিয়েছে, কোভিডবিধি শিথিল হতেই ভারতীয়দের বিদেশে যাতায়াত বেড়েছে। বিবাহ অনুষ্ঠান, পুজো মরসুমও শেষ হয়েছে সম্প্রতি। এ ছাড়াও সম্প্রতি কিছু রাজ্যে বায়ুদূষণ সংক্রান্ত পরিস্থিতির অবনতি হয়েছে। এই পরিস্থিতিতে কোভিড পরীক্ষা কমে গেলে একটি নির্দিষ্ট এলাকায় ঠিক কী ভাবে কোভিড ছড়াচ্ছে, তা বোঝা সম্ভব নয়। এ বিষয়ে কেন্দ্রও রাজ্যকে সাহায্য করার জন্য তৈরি বলেই জানানো হয়েছে চিঠিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid test Nabanna Health Ministry
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE