Advertisement
১৫ জুন ২০২৪
Weather Forecast

Kolkata Weather: নিম্নচাপের ঘোর বৃষ্টি রাতভর, প্রায় বানভাসি কলকাতা ও সল্টলেক, দুর্যোগ-দুর্ভোগ সারা দিন

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী কয়েক ঘণ্টায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে।

ফাইল ছবি।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২১ ০৭:৫৪
Share: Save:

কলকাতার আকাশ সোমবার ভোর থেকেই কালো মেঘে ঢাকা। রাত থেকেই শুরু হয়েছে বৃষ্টি। বেলা গড়াতেই বেড়েছে বৃষ্টির পরিমাণ। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী কয়েক ঘণ্টায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। বৃষ্টির দোসর হবে বজ্রবিদ্যুৎও।

হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে আগামী কয়েক ঘণ্টায় কলকাতায় তো বৃষ্টি হবেই। সঙ্গে হাওড়া, হুগলি, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনাতেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বৃষ্টি চলতে পারে দুই মেদিনীপুরেও। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বঙ্গোপসাগরে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। পাশাপাশি দক্ষিণবঙ্গে সক্রিয় হয়েছে মৌসুমী অক্ষরেখা। এর জেরেই বেড়েছে বৃষ্টির দাপট।

রবিবার রাত থেকেই বৃষ্টি হচ্ছে কলকাতার বিভিন্ন প্রান্তে। সোমবার সকাল থেকে তা বেড়েছে। এর জেরে নীচু এলাকায় ইতিমধ্যেই জল জমতে শুরু করেছে। বৃষ্টির জেরে সকাল থেকেই তাপমাত্রাও রয়েছে কম। সোমবার মহানগরে সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩০ ডিগ্রি এবং ২৫ ডিগ্রি সেলসিয়াস। এবং সারাদিনই আকাশ মেঘাচ্ছন্ন থাকার সম্ভাবনা বেশি। সেই সঙ্গে চলবে বৃষ্টি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Forecast Weather Update rainfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE