Advertisement
১৬ মে ২০২৪
WBBSE Madhyamik Result 2023

মাধ্যমিকের ফল শুক্রবার সকালে, কখন, কী ভাবে জানবেন?

এই বছর মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ২৩ ফেব্রুয়ারি। পরীক্ষা শেষ হয় ৪ মার্চ। পরীক্ষার ৪ মাসের ব্যবধানে ফলপ্রকাশ করতে চলেছে পর্ষদ।

photo of Madhyamik results

চলতি বছরে ৭ লক্ষ পড়ুয়া মাধ্যমিক পরীক্ষা দিয়েছিলেন। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ১৫:৫১
Share: Save:

রাত পোহালেই এই বছরের মাধ্যমিক পরীক্ষার ফলপ্রকাশ। শুক্রবার সকাল ১০টায় সাংবাদিক বৈঠক করবে মধ্যশিক্ষা পর্ষদ। ওই সাংবাদিক বৈঠক থেকেই মাধ্যমিকের ফলপ্রকাশ করা হবে। ফলঘোষণা করবেন পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়। চলতি বছরে মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ৭ লক্ষ।

দুপুর ১২টা থেকে ওয়েবসাইট মারফত মাধ্যমিকের ফল জানতে পারবেন পরীক্ষার্থীরা। যে সব ওয়েবসাইট থেকে ফল জানা যাবে সেগুলি হল, www.wbbse.wb.gov.in http://wbresults.nic.in www.exametc.com। এ ছাড়াও ফল জানা যাবে এগজ়ামইটিসি, ফাস্টাররেজাল্ট-এর মতো মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমেও। মাধ্যমিকের ফল দেখা যাবে আনন্দবাজার অনলাইনের ওয়েবসাইট থেকেও।

কী ভাবে ফল জানা যাবে? পর্ষদের ওয়েবসাইট www.wbbse.wb.gov.in বা http://wbresults.nic.in -এ যেতে হবে। সেখানে ফলের লিঙ্কে ক্লিক করতে হবে। এর পর, রোল নম্বর-সহ অন্যান্য প্রয়োজনীয় তথ্য দিলেই ফল দেখা যাবে। ফল ডাউনলোড করে প্রিন্ট আউট নিতে পারবে পরীক্ষার্থীরা।

চলতি বছর মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ২৩ ফেব্রুয়ারি। পরীক্ষা শেষ হয় ৪ মার্চ। পরীক্ষার ৪ মাসের ব্যবধানে ফলপ্রকাশ করতে চলেছে পর্ষদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhyamik 2023 Madhyamik madhyamik exam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE