Advertisement
০৪ মে ২০২৪
COVID-19

WB Lockdown: কোভিড বিধিনিষেধ না মানলে মহামারি আইনে ব্যবস্থা নেবে সরকার, কড়া নির্দেশ দিল নবান্ন

নবান্নের তরফে জানানো হয়েছে, স্বাস্থ্য সংক্রান্ত জরুরি প্রয়োজন না থাকলে কড়াকড়ি চলাকালীন রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত বাইরে বেরনো যাবে না।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২১ ১৪:৫২
Share: Save:

রাজ্যে করোনা সংক্রমণ বাড়তে থাকায় কড়া পদক্ষেপ করল রাজ্য সরকার। রবিবার, ১৬ মে থেকে ১৫ দিন, অর্থাৎ ৩০ মে পর্যন্ত রাজ্যে কার্যত লকডাউন ঘোষণা করেছে নবান্ন। সেই সঙ্গে সরকার জানিয়ে দিয়েছে, কোভিড বিধি না মানা হলে মহামারি আইন অনুযায়ী ব্যবস্থা নেবে রাজ্য সরকার।

শনিবার রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় সাংবাদিক বৈঠক করে বলেন, জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত দফতর ছাড়া, সমস্ত সরকারি, বেসরকারি অফিস বন্ধ রাখা হচ্ছে। লোকাল ট্রেনের সঙ্গে এ বার বাস, মেট্রো এবং ফেরি পরিষেবাও সম্পূর্ণ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হল। জরুরি প্রয়োজন ছাড়া ট্যাক্সি এবং অটোও চলাচল করবে না। এ ছাড়া মুদির দোকান, বাজার খোলা থাকার সময়সীমাও কমানো হয়েছে।

নবান্নের তরফে জানানো হয়েছে, স্বাস্থ্য সংক্রান্ত কোনও জরুরি প্রয়োজন না থাকলে কড়াকড়ি চলাকালীন রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত বাইরে বেরনো যাবে না। ওই নির্ধারিত সময়ে অযথা বাইরে ঘোরাঘুরি করলে পুলিশ আটক করতে পারে। এবং সে ক্ষেত্রে মহামারি আইনে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে রাজ্য। নবান্ন সূত্রে খবর, গত বার লকডাউনের সময়ও নানা অজুহাতে বাইরে বার হচ্ছিলেন মানুষ। কিন্তু এই মুহূর্তে করোনার যা প্রকোপ, গত বছর তা ছিল না। তাই নিরাপত্তার কথা মাথায় রেখেই রাত থেকে ভোর পর্যন্ত অযথা বাইরে বেরনো নিষিদ্ধ করা হয়েছে। কেউ নিয়ম না মানলেই কড়া ব্যবস্থা নেবে সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 Lockdown Restriction Epidemic Act
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE