Advertisement
১৯ মে ২০২৪
West Bengal Weather

কনকনে ঠান্ডার দাপট কিছুটা কমল কলকাতায়, শুক্রবারের তুলনায় পারদ উঠল ২ ডিগ্রি সেলসিয়াস

শুক্রবার কলকাতার তাপমাত্রা নেমে আসে ১০.৯ ডিগ্রি সেলসিয়াসে। শনিবার শহরের তাপমাত্রা আবার বেড়ে ১২ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছে। যদিও এই তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি কম।

গত ক’দিন ধরেই ঠান্ডায় জবুথবু কলকাতা ও রাজ্যের বিভিন্ন জেলা।

গত ক’দিন ধরেই ঠান্ডায় জবুথবু কলকাতা ও রাজ্যের বিভিন্ন জেলা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৩ ০৯:০০
Share: Save:

শুক্রবার মরসুমের শীতলতম দিন দেখেছিল কলকাতা। শনিবার শহরের তাপমাত্রা বাড়ল ২ ডিগ্রি সেলসিয়াস। ফলে উত্তুরে হাওয়ার প্রভাব থাকলেও সেই কনকনে ঠান্ডার অনুভূতি কিছুটা কমেছে।

গত ক’দিন ধরেই ঠান্ডায় জবুথবু কলকাতা ও রাজ্যের বিভিন্ন জেলা। বৃহস্পতিবার কলকাতায় পারদ নেমেছিল ১২ ডিগ্রির ঘরে। যা ছিল এই মরসুমের শীতলতম। কিন্তু পরের দিনই ভেঙে যায় সেই রেকর্ড। তাপমাত্রা নেমে আসে ১০.৯ ডিগ্রি সেলসিয়াসে। যা ছিল স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম।

শনিবার শহরের তাপমাত্রা আবার বেড়ে ১২ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছে। যদিও এই তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি কম। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, তাপমাত্রা কিছুটা বাড়লেও ঠাণ্ডা এখনই যাচ্ছে না। শনিবার আকাশ মূলত পরিষ্কার থাকবে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছতে পারে ২৩ ডিগ্রি সেলসিয়াসে। সর্বনিম্ন তাপমাত্রা ১২ ডিগ্রির আশপাশেই থাকার সম্ভাবনা।

হাওয়া অফিস জানাচ্ছে, আগামী ক’দিন ঠান্ডার আমেজ বহাল থাকতে পারে শহরে। পাশাপাশি শীতের কাঁপুনি ভাব টের পাওয়া যাবে বিভিন্ন জেলাতেও। প্রসঙ্গত, শুক্রবার দক্ষিণবঙ্গের মধ্যে সবচেয়ে পারদপতন হয়েছিল পুরুলিয়ায়। সেখানে সর্বনিম্ন তাপমাত্রা ৬.২ ডিগ্রি সেলসিয়াসে নেমে গিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE