Advertisement
০২ মে ২০২৪
Mamata Banerjee Injury

পিছন থেকে ধাক্কা লেগে পড়ে যান মুখ্যমন্ত্রী, মস্তিষ্কে আঘাত, পর্যবেক্ষণে রাখা হবে, জানাল এসএসকেএম

মমতা বন্দ্যোপাধ্যায় বাড়ি ফিরে যাওয়ার পর এসএসকেএমের ডিরেক্টর জানিয়েছেন, তাঁর কপালে তিনটি এবং নাকে একটি সেলাই পড়েছে। পিছন থেকে ধাক্কা লাগার কারণে পড়ে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

এসএসকেএম হাসপাতাল থেকে বেরোচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এসএসকেএম হাসপাতাল থেকে বেরোচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। —প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৪ ২৩:১২
Share: Save:

বাড়িতে পিছন থেকে ধাক্কা লাগার কারণে পড়ে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনটাই জানালেন এসএসকেএম হাসপাতাল কর্তৃপক্ষ। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী হাসপাতাল থেকে বাড়ি ফিরে যাওয়ার পর এসএসকেএমের ডিরেক্টর মণিময় বন্দ্যোপাধ্যায় জানান, মুখ্যমন্ত্রীর কপালে তিনটি এবং নাকে একটি সেলাই পড়েছে।পিছন থেকে ধাক্কা লাগার কারণেই মমতা পড়ে গিয়েছেন বলে জানান মণিময়। তিনি বলেন, ‘‘সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ মুখ্যমন্ত্রীকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। বাড়িতে পিছন থেকে ধাক্কা লেগে পড়ে গিয়েছেন তিনি। তাঁর মস্তিষ্কে আঘাত লেগেছে। গভীর ক্ষত হয়েছে কপালে। ক্ষতস্থান থেকে অনেকটা রক্তও বেরিয়েছে।’’ তিনি আরও বলেন, ‘‘হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান, মেডিসিন এবং কার্ডিয়োলজি বিভাগের চিকিৎসকেরা মুখ্যমন্ত্রীকে দেখেছেন। ক্ষতস্থানে ড্রেসিং করানো হয়। ইসিজি, সিটি স্ক্যান-সহ বেশ কিছু শারীরিক পরীক্ষা করা হয়েছে। হাসপাতালে রাতে তাঁকে থেকে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল। কিন্তু তিনি বাড়ি ফিরে যেতে চান।’’

শুক্রবারও হাসপাতালে নিয়ে যাওয়া হবে মুখ্যমন্ত্রীকে। এমনটাই জানিয়েছেন এসএসকেএমের ডিরেক্টর। বাড়িতেও তাঁকে পর্যবেক্ষণে রাখবেন চিকিৎসকেরা।

বৃহস্পতিবার বিকেলে একডালিয়ায় সুব্রত মুখোপাধ্যায়ের পূর্ণাবয়ব মূর্তি উন্মোচন করতে গিয়েছিলেন মমতা। সেখান থেকে কালীঘাটের বাড়িতে ফেরেন। কী ভাবে কখন কোন পরিস্থিতিতে তিনি পড়ে গেলেন, তা যদিও স্পষ্ট নয়। বাড়িতে সেই সময়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় উপস্থিত ছিলেন। ময়নাগুড়ির কর্মসূচি সেরে কলকাতায় ফিরে কালীঘাটে গিয়েছিলেন তিনি। অভিষেকের গাড়িতেই আহত মমতাকে দ্রুত নিয়ে যাওয়া হয় এসএসকেএমে। সেখানে সেলাই এবং প্রয়োজনীয় চিকিৎসার পর আবার বাড়ি ফিরিয়ে আনা হয় মমতাকে।

সন্ধ্যায় তৃণমূলের তরফে মমতার রক্তাক্ত কপালের ছবি পোস্ট করে দুর্ঘটনার কথা জানানো হয়। সেই ছবিতে দেখা যায়, মুখ্যমন্ত্রীর কপালের ঠিক মাঝখানে কেটে গিয়েছে। সেখান থেকে রক্ত গড়িয়ে নাকের পাশ দিয়ে ঠোঁট ছুঁয়ে গলা পর্যন্ত নেমেছে। নাকেও রয়েছে ক্ষত। ছবিটি প্রকাশ্যে আসার পর বাংলার রাজনৈতিক মহলে আলোড়ন তৈরি হয়েছে। মমতার দ্রুত আরোগ্য কামনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। সুকান্ত মজুমদার, মহম্মদ সেলিমরাও একে একে আরোগ্য কামনা করেন। হাসপাতাল থেকে হুইল চেয়ারে বার করা হয়েছিল মমতাকে। তার পর গাড়িতে তোলা হয়। একই গাড়িতে ওঠেন অভিষেক এবং কাজরী বন্দ্যোপাধ্যায়। গাড়ি থেকে ক্যামেরার উদ্দেশে হাত জোড় করতেও দেখা গিয়েছে মুখ্যমন্ত্রীকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Injury TMC SSKM Hospital
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE