Advertisement
০৩ মে ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: কী ভাবে হয়েছিল মমতার বিমান সমস্যা, তদন্ত চেয়ে জনস্বার্থ মামলা দায়ের হাই কোর্টে

উত্তরপ্রদেশ থেকে ভোটের প্রচার সেরে এ রাজ্যে আসার পথে সমস্যা তৈরি হয় মমতার বিমানের। ফলে কোমরে চোট পান মুখ্যমন্ত্রী। এর জন্য তাঁকে চিকিৎসাও করাতে হয়েছে। মমতার দাবি ছিল, সামনে একটি বিমান এসে পড়ায়, তাঁদের বিমানটিকে অনেক উচ্চতা থেকে তড়িঘড়ি নীচে নামাতে হয়েছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিমান সমস্যা নিয়ে মামলা দায়ের হল কলকাতা হাই কোর্টে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিমান সমস্যা নিয়ে মামলা দায়ের হল কলকাতা হাই কোর্টে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২২ ১৫:৪৫
Share: Save:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিমান সমস্যা নিয়ে জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাই কোর্টে। ওই ঘটনার যথাযথ তদন্ত চেয়ে আদালতে আবেদন করেন আইনজীবী বিপ্লব চৌধুরী। বৃহস্পতিবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ ওই মামলাটি করা হয়। শুক্রবার মামলাটির শুনানি হতে পারে উচ্চ আদালতে।

উত্তরপ্রদেশ থেকে ভোটের প্রচার সেরে এ রাজ্যে আসার পথে সমস্যা তৈরি হয় মমতার বিমানের। ফলে কোমরে চোট পান মুখ্যমন্ত্রী। এর জন্য তাঁকে চিকিৎসাও করাতে হয়েছে। মমতার দাবি ছিল, সামনে একটি বিমান এসে পড়ায়, তাঁদের বিমানটিকে অনেক উচ্চতা থেকে তড়িঘড়ি নীচে নামাতে হয়েছে। এর ফলে বড় ধরনের কোনও দুর্ঘটনা ঘটতে পারত। তবে ওই বিষয়ে বিমানবন্দর কর্তৃপক্ষ তদন্ত শুরু করেছেন। কিন্তু ওই ঘটনায় কার গাফিলতি ছিল তা খুঁজতে প্রকৃত তদন্ত হওয়া জরুরি বলে মনে করছেন আইনজীবী।

বৃহস্পতিবার আদালতে তিনি জানান, এ রকম ঘটনা এর আগেও হয়েছে। কিন্তু আসল কারণ এখনও জানা যায়নি। বিপ্লবের দাবি, ‘‘২০১৬ সালে একই ভাবে দুর্ঘটনার কবলে পড়েছিল মুখ্যমন্ত্রীর একটি বিমান। সেই ঘটনার তদন্ত চেয়ে নেতাজী সুভাষ বিমানবন্দর থানায় একটি এফআইআর করা হয়েছিল। রাজ্য পুলিশ এখনও তার কোনও তদন্ত করেনি।’’ বার বার যাতে ওই ঘটনার পুনরাবৃত্তি না হয় এবং সঠিক তদন্ত হয় সেই কারণেই উচ্চ আদলতে আপিল তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE