Advertisement
১৯ মে ২০২৪
Calcutta High Court

Municipality Election: কেন শুধু কলকাতা আর হাওড়া? বাকি পুরসভায় কেন ভোট নয়? মামলা কলকাতা হাই কোর্টে

মামলাকারীর দাবি, এখন রাজ্য সরকার শুধুই কলকাতা ও হাওড়া পুরসভায় ভোট করাতে উদ্যোগী হয়েছে। কিন্তু তা নিয়েও এখনও কোনও বিজ্ঞপ্তি জারি হয়নি।

মামলাকারীর বক্তব্য, ২০১৮ সাল থেকে রাজ্যের প্রায় সব পুরসভাতে ভোট বকেয়া রয়েছে।

মামলাকারীর বক্তব্য, ২০১৮ সাল থেকে রাজ্যের প্রায় সব পুরসভাতে ভোট বকেয়া রয়েছে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২১ ১৩:৪৮
Share: Save:

গত তিন বছর ধরে রাজ্যের পুরসভাগুলিতে কেন ভোট করানো হল না? এই প্রশ্ন তুলে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলায় দায়ের করলেন মৌসুমী রায় নামে এক মহিলা।

মামলাকারীর বক্তব্য, ২০১৮ সাল থেকে রাজ্যের প্রায় সব পুরসভাতে ভোট বকেয়া রয়েছে। সময় অতিক্রান্ত হলেও ভোট করানো হয়নি। এখন রাজ্য সরকার শুধুই কলকাতা ও হাওড়া পুরসভায় ভোট করাতে উদ্যোগী হয়েছে। কিন্তু তা নিয়েও এখনও কোনও বিজ্ঞপ্তি জারি হয়নি। কলকাতা ও হাওড়া বাদে রাজ্যের বাকি পুরসভাগুলিতেও কেন ভোট করানোর ব্যাপারে ভাবনাচিন্তা হচ্ছে না, রাজ্য নির্বাচন কমিশনের উদ্দেশে এই প্রশ্ন তুলেই মামলা করেন মৌসুমি। এ দিন আদালতে তাঁর হয়ে সওয়াল করেন আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায়।

মামলাটি হাই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চে ওঠে। সোমবারের শুনানিতে এই মামলার কপি রাজ্য ও নির্বাচন কমিশনের হাতে তুলে দেওয়ার নির্দেশ দেয় আদালত। পরবর্তী শুনানি ১৭ সেপ্টেম্বর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Municipality Election
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE