Advertisement
০২ জুন ২০২৪
Mamata Banerjee

কর্নাটক থেকে ‘পতন’ শুরু হোক, চান মমতা

রাজ্যে তৃতীয় বার সরকারে আসার দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে তিন দিন আগেই ফের সব বিজেপি-বিরোধী শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার ডাক দিয়েছিলেন তিনি।

Mamata Banerjee.

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মালদহ ও কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২৩ ০৭:৩১
Share: Save:

আগামী লোকসভা নির্বাচনে দেশে ‘পরিবর্তন’ চেয়ে আগেই সরব হয়েছেন তিনি। এ বার কর্নাটকের আসন্ন বিধানসভা নির্বাচন থেকেই বিজেপির পতন শুরু হলে তিনি খুশি হবেন বলে মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মালদহে বৃহস্পতিবার দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচিতে গিয়ে মমতা বলেছেন, “কর্নাটক থেকে পতন শুরু হলে আমরা খুশি হব। ডোন্ট ভোট ফর বিজেপি! যেখানে আমরা ভোটে দাঁড়াব, সেখানে অন্য কাউকে ভোট নয়। ভোট নষ্ট করবেন না।” কেন্দ্রে পরিবর্তন আনা এবং বিজেপিকে পরাস্ত করার লক্ষ্যে সব বিরোধীর ঐক্যবদ্ধ হওয়ার কথা বারেবারেই শোনা যাচ্ছে তৃণমূল নেত্রীর মুখে। রাজ্যে তৃতীয় বার সরকারে আসার দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে তিন দিন আগেই ফের সব বিজেপি-বিরোধী শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার ডাক দিয়েছিলেন তিনি। এ বার সেই সূত্রেই কনার্টকের প্রসঙ্গ এনে বিজেপিকে হারানোর কথা এবং ভোট ভাগ না হওয়ার বার্তা দিয়েছেন মমতা। কর্নাটকের পাশাপাশিই বাংলার প্রসঙ্গ এনে এ দিন মমতা বলেছেন, ‘‘আমি যতই বলি না কেন, সিপিএম এবং কংগ্রেস এখানে খালি আমার বিরোধিতা করে আর বিজেপির সঙ্গে হাত মেলায়!’’ যা শুনে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী এবং সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী একই সুরে পাল্টা বলেছেন, সাগরদিঘির উপনির্বাচনে তৃণমূলের হারের পর থেকেই সব ‘তালগোল পাকিয়ে’ মুখ্যমন্ত্রী এ ভাবে আক্রমণ করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE