Advertisement
০২ মে ২০২৪
Gouripur Jute Mill

২৫ বছর পর খুলছে নৈহাটির গৌরীপুর জুট মিল, মুখ্যমন্ত্রীর নির্দেশেই নতুন চুক্তি, স্বাগত জানাল ইউনিয়নগুলি

উত্তর ২৪ পরগনার নৈহাটির গরিফার ওই মিলটি বন্ধ হয়ে যায় প্রায় ২৫ বছর আগে। মুখ্যমন্ত্রীর নির্দেশে ওই মিল খোলার ব্যাপারে উদ্যোগী হন শ্রমমন্ত্রী মলয় ঘটক।

শ্রমমন্ত্রী মলয় ঘটক এবং সেচমন্ত্রী পার্থ ভৌমিকের সঙ্গে বন্ধ জুট মিলের পাঁচটি ট্রেড ইউনিয়ন ও নতুন প্রোমোটারের বৈঠক।

শ্রমমন্ত্রী মলয় ঘটক এবং সেচমন্ত্রী পার্থ ভৌমিকের সঙ্গে বন্ধ জুট মিলের পাঁচটি ট্রেড ইউনিয়ন ও নতুন প্রোমোটারের বৈঠক। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:১২
Share: Save:

দীর্ঘ ২৫ বছর বাদে খুলছে গৌরীপুর জুট মিল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই ওই জুট মিল খুলছে বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে।

উত্তর ২৪ পরগনার নৈহাটির গরিফার ওই মিলটি বন্ধ হয়ে যায় প্রায় ২৫ বছর আগে। মুখ্যমন্ত্রীর নির্দেশে ওই মিল খোলার ব্যাপারে উদ্যোগী হন শ্রমমন্ত্রী মলয় ঘটক। সম্প্রতি মলয় এবং সেচমন্ত্রী পার্থ ভৌমিকের উপস্থিতিতে বন্ধ জুট মিলের পাঁচটি ট্রেড ইউনিয়ন ও নতুন প্রোমোটারের সঙ্গে একটি মৌ স্বাক্ষরিত হয়।

ঐতিহাসিক এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইএনটিটিইউসির রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়, অল বেঙ্গল তৃণমূল জুট অ্যান্ড টেক্সটাইল ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি ও বিধায়ক শ্রী সোমনাথ শ্যাম, বিসিএমইউ-এর পক্ষে সুব্রত সেনগুপ্ত, আইএনটিইউসির পক্ষে নিজাম মাস্টার, বিএমএস-এর পক্ষে বিনোদ সিংহ, এআইসিসিটি ইউ-এর পক্ষে নবেন্দু দাশগুপ্ত, শেখ সামাদ-সহ অতিরিক্ত শ্রম কমিশনার তীর্থঙ্কর সেনগুপ্ত এবং শ্রম ও শিল্প পুনর্গঠন দফতরের আধিকারিকেরা। এই চুক্তি অনুসারে আগামী ২০ ফেব্রুয়ারি থেকে মিলের রক্ষেনাবেক্ষণের কাজ শুরু হবে।

নবান্ন সূত্রে জানা গিয়েছে, আগামী এক মাসের মধ্যে মিলের উৎপাদন প্রক্রিয়া ধাপে ধাপে চালু হবে। চুক্তি অনুসারে কর্মক্ষম ও ইচ্ছুক শ্রমিক, তাঁদের সন্তান এবং এলাকার ইচ্ছুক যুবকদের কাজে অগ্রাধিকার দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jute Mill Malay Ghatak
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE