Advertisement
১৭ মে ২০২৪
Woodlands

Woodlands Hospital: ৩১ অগস্ট পর্যন্ত বহির্বিভাগের রোগীদের ২৫ শতাংশ ছাড়, হীরক জয়ন্তী বর্ষে ঘোষণা উডল্যান্ডস হাসপাতালের

কাকতালীয় ভাবে, দেশের ৭৫তম স্বাধীনতা দিবসেই নিজেদের পথচলার ৭৫ বছর পূর্ণ করল এই বেসরকারি হাসপাতাল।

১৯৬১-র ৮ জানুয়ারি আলিপুরে নব কলেবরে আত্মপ্রকাশ করে এই হাসপাতাল।

১৯৬১-র ৮ জানুয়ারি আলিপুরে নব কলেবরে আত্মপ্রকাশ করে এই হাসপাতাল। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২১ ২৩:৪৫
Share: Save:

বহির্বিভাগের রোগীদের জন্য কিছু ক্ষেত্রে বড়সড় ছাড়ের ঘোষণা করলেন কলকাতার উডল্যান্ডস হাসপাতাল কর্তৃপক্ষ। উপলক্ষ, হাসপাতালের হীরক জয়ন্তী বর্ষ উদ্‌যাপন। কাকতালীয় ভাবে, দেশের ৭৫তম স্বাধীনতা দিবসেই নিজেদের পথচলার ৭৫ বছর পূর্ণ করল এই বেসরকারি হাসপাতাল।

পূর্ব ভারতের প্রথম বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, ১৬ অগস্ট থেকে চলতি মাসের শেষ দিন পর্যন্ত ওই হাসপাতালের বহির্বিভাগের রোগীদের কয়েকটি পরীক্ষানিরীক্ষার জন্য ৭৫ শতাংশ খরচ করলেই হবে। অর্থাৎ ২৫ শতাংশ ছাড় পাবেন তাঁরা। যদিও সাধারণ চেকআপের জন্য আসা রোগীরাই এ সুবিধা পাবেন। হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর রূপালি বসু বলেন, ‘‘৭৫তম স্বাধীনতা দিবস দেশের জন্য একটি স্মরণীয় উপলক্ষ। গোটা দেশের সঙ্গে উডল্যান্ডের তরফেও আমরা এই যাত্রা উদ্‌যাপন করছি। উডল্যান্ডসও ৭৫ বছর পূর্ণ করেছে। ১৬ থেকে ৩১ অগস্ট পর্যন্ত বহির্বিভাগে আসা রোগীরা কয়েকটি পরীক্ষায় ২৫ শতাংশ ছাড় পাবেন।’’

১৯৪৬ সালের ২৩ অক্টোবরেউডল্যান্ডস হাসপাতালের যাত্রা শুরু হয়েছিল।

১৯৪৬ সালের ২৩ অক্টোবরেউডল্যান্ডস হাসপাতালের যাত্রা শুরু হয়েছিল। —ফাইল চিত্র।

প্রসঙ্গত, উডল্যান্ডস মাল্টিস্পেশালিটি হাসপাতালের যাত্রা শুরু হয়েছিল ১৯৪৬ সালের ২৩ অক্টোবর। সে সময় অবশ্য এই হাসপাতাল পরিচিত ছিল ইস্ট ইন্ডিয়া ক্লিনিক লিমিটেড নামে। সে সময় কেবলমাত্র ব্রিটিশদের জন্য গড়ে ওঠা এ হাসপাতালে চিকিৎসার সুযোগ পেতেন না ভারতীয়রা। পরের বছরে ক্লিনিকের তরফে এলগিন রোডে দু’টি শাখা খোলা হয়। ১৯৬১-র ৮ জানুয়ারি আলিপুরে নব কলেবরে আত্মপ্রকাশ করে এই হাসপাতাল। রাজ্যের তৎকালীন মুখ্যমন্ত্রী বিধানচন্দ্র রায় এর আনুষ্ঠানিক উদ্বোধন করেছিলেন। সে সময় থেকেই এলগিন রোডের ক্লিনিক এবং রাসেল স্ট্রিটে এর ওষুধের দোকানে চিরতরে ঝাঁপে ফেলে দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Woodlands Woodlands Hospital
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE